ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

বাংলাদেশের হারে ইমরুলের ‘মুচকি হাসি’, ডিলিট করে বললেন, ‘পেইজ হ্যাকড হয়েছিল’!

জিম্বাবুয়ের কাছে বাংলাদেশের হারের পর ‘বিতর্কিত’ পোষ্ট করে ডিলিট করলেন ইমরুল।

ডেস্ক রিপোর্ট

৮ আগস্ট ২০২২, রাত ১:৩৯ সময়

[ Picsart_22-08-08_01-33-41-589.jpg ]

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অবিশ্বাস্য ব্যর্থতা ভুলে নিজেদের চেনা ফরম্যাট ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিলো বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে জিততে টানা দুই ম্যাচেই বড় সংগ্রহ পেয়েছিলো টাইগাররা। 

কিন্তু, কোন ম্যাচই জিততে পারেনি তামিম ইকবালের দল। উল্টো, নয় বছর পর র‍্যাংকিংয়ের ১৫তে থাকা দলের কাছে সিরিজ হেরে বসল সফরকারীরা। একদিনের ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচই হারল টাইগাররা। 

আজ (রোববার) হারারেতে সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের কাছে ৫ উইকেটে হারে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতেও একই ব্যবধানে হেরেছিল দলটি। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৯০ রানের সংগ্রহ পায় তামিম ইকবালে দল।

জবাবে ব্যাট করতে নেমে আগের ম্যাচে সেঞ্চুরিয়ার সিকান্দার রাজার টানা দ্বিতীয় শতক ও অধিনায়ক চাকাভার শতকে ৫ উইকেট হারিয়ে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় স্বাগতিকরা। ২-০ জয়ে টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজ নিজেদের করে নিল দলটি। 

জিম্বাবুয়ের কাছে সিরিজ হারের পরই নিজের স্বীকৃত ফেসবুক পেজে একটি পোস্ট করেন জাতীয় দলের সাবেক ওপেনার ইমরুল কায়েস। সেখানে ফিলিং স্যাড যুক্ত করা হলেও বেশ কয়েকটি অট্টহাসির প্রতীকী অভিব্যক্তি (ইমোটিকন) ছিল। মুহুর্তেই পোষ্টটি ভাইরাল হয়ে যায়। বিভিন্ন মন্তব্যে ভরে যায় পোষ্টটি।

যদিও পোষ্টটি কিছুক্ষণ পরই ডিলিট করে দেয়া হয়। তারপর ইমরুলের পেইজ থেকে দাবি করা হয়, পেইজ বাকি হ্যাকড হয়েছিলো! ইমরুল কায়সের ভেরিফাই পেইজের এডমিনের পক্ষে থেকে ‘বিতর্কিত’ পোষ্টটির জন্য দুঃখ প্রকাশও করা হয়। 

“কিছুক্ষণ আগে পেজটি হ্যাকারদের নিয়ন্ত্রণে ছিল। ইমরুল কায়েস ভাইয়ের ফেসবুক আইডি হ্যাক হওয়ার ফলে পেজটির নিয়ন্ত্রণ হ্যাকারদের কাছে চলে যায়।

আলহামদুলিল্লাহ, বেশ কিছুক্ষণ চেষ্টার পর আমরা পেজটি আবারও ফিরে পেয়েছি। হ্যাকারদের নিয়ন্ত্রণে থাকার সময় পেজ থেকে প্রকাশিত স্ট্যাটাসের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। -এডমিন।”

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাহিরে ইমরুল কায়েস। ২০১৯ সালে সবশেষ বাংলাদেশের হয়ে টেস্ট খেলে ছিলেম তিনি। ওয়ানডে সব শেষ খেলেছেন ২০১৮ সালে। টি-টোয়েন্টি খেলেছেন ২০১৭ সালে। এর আগে পারফরম্যান্স করেও নিউই জিল্যান্ড সিরিজে দলে ডাক না পেয়ে কোচের উপর ক্ষোভ উগরে দিয়ে শিরোনামে হয়েছিলেন ৩৫ পেরুনো অভিজ্ঞ এই ব্যাটার।