ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

এশিয়া কাপের দল নিয়ে বিভ্রান্তিতে বাংলাদেশ

এমন সমস্যায় কবে পড়েছে বাংলাদেশ?

ডেস্ক রিপোর্ট

৯ আগস্ট ২০২২, দুপুর ২:৩১ সময়

[ Screenshot_20220809-143031_Messenger.jpg ]

এমন সমস্যায় কবে পরেছে বাংলাদেশ! বড় মেগা কোন টুর্নামেন্টের আগে বাংলাদেশ জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট ক্রিকেটারদের ইঞ্জুরী জনিত সমস্যার কারনে এই প্রথম দল দিতে যেন বিভ্রান্ত। দলের অন্যতম সেরা ফর্মে থাকা ব্যাটসম্যান লিটন দাস এবং উইকেট রক্ষক নুরুল হাসান সোহানের ইঞ্জুরীতে দল নির্বাচনে কিছুটা সমস্যাতেই টিম ম্যানেজমেন্ট। 

ওপেনিংয়ে লিটন দাসের বদলি খুঁজে ফিরতে নির্বাচকদের চোখ রাখতে হচ্ছে বাংলাদেশ এ দল এবং এইচপি দলের দিকেও। পারভেজ হোসেন ইমনকে সম্প্রতি ডেব্যু করানো হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। পারভেজ ইমনকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চুড়ান্ত করা হচ্ছে বলে জানা গেছে। তবে সঙ্গী হিসেবে টিম ম্যানেজমেন্ট চোখ রাখছে জাতীয় দলের বাইরেও। অফ ফর্মে দল থেকে বাদ পরে যাওয়া সৌম্য সরকারকে আবারো জাতীয় দলে ফেরানো হতে পারে। 

ইয়াসির রাব্বি এবং সাইফুদ্দিন ইঞ্জুরী থেকে ফিরছেন এশিয়া কাপে। সিনিয়রদের মধ্যে মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদও ফেরার সম্ভাবনা প্রবল। তবে চমক হয়ে ফিরতে পারেন সাব্বির রহমান। বাংলাদেশের ক্রিকেটে হার্ড হিটার খ্যাত এই ক্রিকেটার দীর্ঘদিন অফ ফর্মের জন্য আছেন দলের বাইরে। 

পেস বোলিংয়ের নির্বাচনে অবশ্য মধুর সমস্যাতে নির্বাচকরা। মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদরা ফর্মে থাকায় স্কোয়াডে ঠিক কারা সুযোগ পাচ্ছেন আর কে বাদ যাচ্ছে সেটা নিয়ে রয়েছে অপেক্ষা। 

বাংলাদেশ দলে তাই শেষ পর্যন্ত কারা থাকছেন স্কোয়াডে সেটিই মূল অপেক্ষার। ১৫ জন স্কোয়াডে থাকবেন এবং বাকি ৩ জন সদস্য থাকবেন স্ট্যান্ড বাই হিসেবে। 

সম্ভাব্য এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল: সাকিব আল হাসান ( অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির রাব্বি, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শেখ মেহেদী, সাব্বির রহমান, আনামুল হক বিজয়