ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সাকিব-কোহলির '১০০' এর অপেক্ষায় এশিয়া কাপ

সাকিব আল হাসান এবং ভিরাট কোহলি মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন এইবারের এশিয়া কাপেই

ডেস্ক রিপোর্ট

১০ আগস্ট ২০২২, দুপুর ১০:৩৬ সময়

[ InShot_20220810_104845539.jpg ]

২০০৭ সালের পর থেকে আনুষ্ঠানিক ভাবে টি-টোয়েন্টি ফরম্যাটের আর্ন্তজাতিক ম্যাচের যাত্রা শুরু হয়৷ এরপর থেকে সবথেকে বেশি আর্ন্তজাতিক ম্যাচ খেলেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ১৩২ টি আর্ন্তজাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। 

পাকিস্তানের মোহাম্মদ হাফিজ খেলেছেন ১১৯ টি ম্যাচ, আছেন তালিকার দ্বিতীয় অবস্থানে। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও ১১৯ টি ম্যাচ খেলেছেন এই ফরম্যাটে। এইবার এশিয়া কাপে টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের শততম ম্যাচ খেলবেন সাকিব আল হাসান এবং ভিরাট কোহলি। 

ভিরাট কোহলি ১০০ তম ম্যাচ খেলবেন চির প্রতিদ্বন্দী পাকিস্তানের বিপক্ষে। আর সাকিব নিজের শততম ম্যাচে খেলবেন আফগানিস্তানের বিপক্ষে। আগস্টের ২৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ।

 বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান আছে একটি গ্রুপে, অন্য গ্রুপে আছে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব পেরিয়ে আসা দল। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ৩০ আগস্ট, আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ, ১ সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে। 

বাংলাদেশ এখনো এশিয়া কাপের দল ঘোষনা করেনি। দল ঘোষণা করেছে পাকিস্তান ও ভারত। পাকিস্তান ইতিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও দল চূড়ান্ত করে ফেলেছে।