ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

অবশেষে জিম্বাবুয়েতে চেনা বাংলাদেশের স্বস্তির জয়

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ১০৫ রানে জিতেছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

১০ আগস্ট ২০২২, রাত ৮:৫ সময়

[ IMG-20220807-WA0002.jpg ]

টেলএন্ডের ব্যাটসম্যানরা বাংলাদেশকে সবসময়ই ভুগিয়েছে, আজ সেই তালিকায় যুক্ত হয়েছে জিম্বাবুয়েও। ১০০ রান হবার আগেই ৯ উইকেট যাবার পরও জিম্বাবুয়ে যোগ করে আরো ৫০ রানের বেশি। গারাভা এবং ভিক্টোরের ২৫ ও ২৬ রান বাড়তি চিন্তায় যোগ করেছে শুধু কিন্তু জিম্বাবুয়ের হার এড়াতে পারেনি। 

২৫৭ রানের টার্গেটটা শুরুতে ছোট মনে হচ্ছিলো জিম্বাবুয়ের সামনে। কেননা প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের দেওয়া যথাক্রমে ৩০৩ এবং ২৯১ রানের টার্গেট খুব সহজেই টপকে যায় জিম্বাবুয়ে। তবে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের বোলিং নৈপুণ্য আবারো ফিরে আসায় ২৫৭ রান করতেই যেন লেজে গোবড়ে অবস্থা জিম্বাবুয়ের। 

ওয়ানডেতে বাংলাদেশের বোলিং লাইন আপ যেভাবে বিখ্যাত ঠিক সেভাবেই যেন প্রতিফলন দেখা গেলো তৃতীয় ওয়ানডেতে। দুই ওপেনারকে দ্রুতই ফেরান মেহেদী মিরাজ এবং হাসান মাহমুদ। প্রথম ম্যাচের নায়ক ইনোসেন্ট কায়াকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম। 

অভিষিক্ত এবাদত হোসেন নিয়েছেন ২ টি উইকেট। সেকান্দার রাজাকে প্রথম বলেই বোল্ড করে বাংলাদেশ প্যাভিলিয়নে স্বস্তি নিয়ে আসেন এবাদত হোসেন। মাত্র ৪ ওভার বোলিং করে ৩ টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। তাইজুলও নিয়েছেন ৩ টি উইকেট। 

প্রথম দুই ওয়ানডের মত তৃতীয় ওয়ানডেতেও দ্রুত উইকেট পরে যায় শুরুতেই৷ অন্য দুই ম্যাচের মত তবে আজকের ম্যাচে পার্টনারশীপ গড়তে পারেনি জিম্বাবুয়ে। একের পর এক উইকেট পতনে ম্যাচ থেকে শুরুতেই ছিটকে পরে জিম্বাবুয়ে। 

শেষ পর্যন্ত জিম্বাবুয়ে হেরে যায় ১০৫ রানে। বাংলাদেশের হয়ে ৭১ বলে ৭৬ রান করেন আনামুল হক বিজয়, ৮১ বলে ৮৫ করেন আফিফ হোসেন ধ্রুব,  ৬৯ বলে ৩৯ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ ৯ উইকেট হারিয়ে দাড় করায় ২৫৬ রান।