ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

বেটউইনার নিউজের সাথে চুক্তি বাতিল করছেন সাকিব

বেটউইনার নিউজের সাথে কোটি টাকার চুক্তি করেছিলেন সাকিব

ডেস্ক রিপোর্ট

১১ আগস্ট ২০২২, বিকাল ৭:৪২ সময়

[ images - 2022-08-11T112320.487.jpeg ]

বেটউইনার এর অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সাথে চুক্তি বাতিল করছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে মৌখিকভাবে চুক্তি বাতিল করবার কথা জানিয়েছেন সাকিব আল হাসান। অনলাইন গণমাধ্যম রাইজিংবিডিকে এমন তথ্যই দিয়েছেন বিসিবির একজন পরিচালক। 

বিসিবিকে আনুষ্ঠানিকভাবে সাকিব চিঠি ও দিয়েছেন। দুপুরে সাংবাদিকদের সাথে কথা বলার পরপরই আনুষ্ঠানিক চিঠি পেয়েছে বিসিবি৷ বিসিবি সভাপতি একটি জাতীয় গণমাধ্যমকে জানান,  ’হ্যাঁ, আমরা সাকিবের চিঠি পেয়েছি। চিঠিতে ও বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা বলেছে।’

বিসিবি এশিয়া কাপের দল চুড়ান্ত করে ঘোষণা করবে। ১১ আগস্ট পর্যন্ত সাকিবকে সময় দিয়েছে বিসিবি। এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলের স্কোয়াডের খসড়া চূড়ান্ত হয়েছে অনেক আগেই। 

এমনকি প্রথম দফার ডেডলাইন ৮ আগস্টের আগেই দল দেবার জন্য প্রস্তুতই ছিল বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা। কিন্তু সমস্যাটা বেধেছে নাকি সাকিবকে নিয়েই।  সাকিবের নতুন চুক্তি সংক্রান্ত জটিলতায় থমকে গেছে বিসিবির এশিয়া কাপের দল ঘোষনা। 

টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হচ্ছেন সাকিব আল হাসান, ব্যাপারটা অফিসিয়াল না হলেও সর্বস্তরেই ওপেন সিক্রেট হয়ে ছিল। বিসিবিরও তাই সাকিবকে অধিনায়ক ঘোষনা করবার ক্ষেত্রে কোন গোপনীয়তা না থাকাটাই স্বাভাবিক। তবে সাকিবের নতুন চুক্তির পোস্টার সবকিছুকেই থমকে দেই। 

বিশ্বখ্যাত জুয়া প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটইউনার নিউজের সাথে চুক্তি করেছিলেন সাকিব আল হাসান। যদিও নিউজ পোর্টালটিতে ঢুকলেই লাল অক্ষরে লেখা, এটি বেটিং এর সাথে সংশ্লিষ্ট না। তবে পোর্টালের অন্তত দুইটি স্থানে সরাসরি বেটিং ওয়েবসাইটে প্রবেশ করবার জন্য বাটন দেওয়া আছে। 

বিসিবি সভাপতি সংবাদ সম্মেলনে সরাসরি জানিয়েছেন, কোনোভাবেই এমন চুক্তি বরদাস্ত করা হবেনা বলে ঘোষণা দেন তিনি। এমনকি বাংলাদেশ ক্রিকেট থেকে নিষিদ্ধ করবার পরোক্ষ ইঙ্গিতও দেন তিনি। 

 এর আগে বিসিবি সাকিবকে সরাসরি চুক্তি থেকে সরে আসবার জন্য নির্দেশ দিলেও সাকিব সেটি প্রত্যাখান করেন। এবং নিউজ পোর্টালের সাথে হওয়া চুক্তিতে কোন সমস্যা দেখেন না বলেই বোর্ডকে জানান।  একটি শীর্ষ জাতীয় পত্রিকার বরাতে জানা গেছে, চুক্তিটির জন্য প্রায় ১০ কোটি টাকা পাবার কথা ছিল সাকিব আল হাসানের। আপাতত সব কিছুই ঠিক হয়ে গেলো সাকিব ও বিসিবির মধ্যে