ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

'বিতর্কিত বানিজ্যিক চুক্তি নাকি দেশের ক্রিকেট' - কোনটি বেছে নিচ্ছেন সাকিব?

বেটউইনার নামক বেটিং প্রতিষ্ঠানের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সাথে চুক্তি করেছেন সাকিব আল হাসান

ডেস্ক রিপোর্ট

১১ আগস্ট ২০২২, দুপুর ১১:১৯ সময়

[ InShot_20220811_113023526.jpg ]

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলের স্কোয়াডের খসড়া চূড়ান্ত নাকি হয়েছে অনেক আগেই। এমনকি প্রথম দফার ডেডলাইন ৮ আগস্টের আগেই দল দেবার জন্য প্রস্তুতই ছিল বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা। কিন্তু সমস্যাটা বেধেছে নাকি সাকিবকে নিয়েই।  সাকিবের নতুন চুক্তি সংক্রান্ত জটিলতায় থমকে গেছে বিসিবির এশিয়া কাপের দল ঘোষনা। 

টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হচ্ছেন সাকিব আল হাসান, ব্যাপারটা অফিসিয়াল না হলেও সর্বস্তরেই ওপেন সিক্রেট হয়ে ছিল। বিসিবিরও তাই সাকিবকে অধিনায়ক ঘোষনা করবার ক্ষেত্রে কোন গোপনীয়তা না থাকাটাই স্বাভাবিক। তবে সাকিবের নতুন চুক্তির পোস্টার সবকিছুকেই থমকে দেই। 

বিশ্বখ্যাত জুয়া প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটইউনার নিউজের সাথে চুক্তি করেছেন সাকিব আল হাসান। যদিও নিউজ পোর্টালটিতে ঢুকলেই লাল অক্ষরে লেখা, এটি বেটিং এর সাথে সংশ্লিষ্ট না। তবে পোর্টালের অন্তত দুইটি স্থানে সরাসরি বেটিং ওয়েবসাইটে প্রবেশ করবার জন্য বাটন দেওয়া আছে। 

বিসিবি সভাপতি সংবাদ সম্মেলনে সরাসরি জানিয়েছেন, শুরুতে বিসিবি তদন্ত করবে চুক্তি হয়েছে কিনা আর হলে সেটি কখনো মেনে নিবেনা বিসিবি। কোনোভাবেই এমন চুক্তি বরদাস্ত করা হবেনা বলে ঘোষণা দেন তিনি। এরপর বিসিবি ও সাকিবের মধ্যে চিঠি চালাচালি শুরু হয়। 

বিসিবি সাকিবকে সরাসরি চুক্তি থেকে সরে আসবার জন্য নির্দেশ দিলেও সাকিব সেটি প্রত্যাখান করেন। এবং নিউজ পোর্টালের সাথে হওয়া চুক্তিতে কোন সমস্যা দেখেন না বলেই বোর্ডকে জানান।  একটি শীর্ষ জাতীয় পত্রিকার বরাতে জানা গেছে, চুক্তিটির জন্য প্রায় ১০ কোটি টাকা পাচ্ছেন সাকিব আল হাসান। 

সাকিব বিসিবির কথা না মানায়, বিসিবি এশিয়া কাপের দল দিতে গড়িমসি করছে। বিসিবি সভাপতি কোনভাবেই এ ব্যাপারে কম্প্রোমাইজ না করবার সিদ্ধান্ত নিয়েছেন। সাকিব যদি চুক্তি বাতিল না করেন তবে সেক্ষেত্রে সাকিবকে ছাড়াই ঘোষণা করা লাগতে পারে এশিয়া কাপের দল। যে কারনে শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করছে বিসিবি।