ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

মেসি কি পারবেন মৃত্যুদন্ড প্রাপ্ত সৌদি যুবককে বাঁচাতে?

সম্প্রতি লিওনেল মেসির কাছে এমনই এক আর্জি জানিয়েছেন এক যুবকের পরিবার

ডেস্ক রিপোর্ট

১৪ আগস্ট ২০২২, বিকাল ৭:৫৯ সময়

[ images - 2022-08-14T195633.999.jpeg ]

১৫ বছর বয়সে গ্রেপ্তার হয়েছিলেন। সেই কিশোর এখন ২০ বছরের যুবক। ২০১৭ সালে সৌদি সরকারের বিপক্ষে করা অপরাধে গ্রেপ্তার করা হয় ফারাজকে। গ্রেপ্তারের পর সেই কিশোরকে প্রচন্ড অত্যাচার করে স্বীকারোক্তি মুলক জবানবন্দি নেওয়া হয়েছে বলে মনে করেন তার পরিবার। 

লিওনেল মেসির সাথে সৌদি আরবের সম্পৃক্ততা থাকায়, সেই ছেলের পরিবার মনে করছে লিওনেল মেসির কাছে চিঠি লিখলে হয়ত মেসি মৃত্যুদন্ড থেকে বাঁচাতে পারবেন তাদের ছেলেকে। পরিবারের দাবী, খেলাধুলা করবার সময় গ্রেপ্তার করা হয় ফারাজকে। 

মেসিকে দেওয়া চিঠিতে ফারাজের পরিবার লিখেছে, ‘আমরা বিনয়ের সঙ্গে আপনার মনযোগ আকর্ষণ করছি। আমাদের প্রিয় মোহাম্মদের দুর্দশা তুলে ধরতে আহ্বান করছি। তাকে শিশু অবস্থায় আমাদের কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে। সৌদি আরবের পর্যটনদূত হিসেবে আপনার অনেক প্রভাব আছে। আপনি কি সেটি একজন কিশোরের জীবন বাঁচাতে ব্যবহার করবেন?’

‘কারাগারের রক্ষীরা তাকে পিটিয়েছে, লাথি মেরেছে। মাঝে হাতের ওপর শিকল বেঁধে কয়েক ঘণ্টা রাখা হয়েছে। একজন শিশুর সঙ্গে কেউ এমন নির্দয় ও নিষ্ঠুর আচরণ কীভাবে করতে পারে?’ —যোগ করা হয়েছে চিঠিতে।

তবে লিওনেল মেসির এক্ষেত্রে আদৌ কিছু করবার আছে কিনা সেটিই বড় প্রশ্ন। তবে সৌদি আরবের সাথে লিওনেল মেসির বড়সড় সম্পৃক্ততা থাকায় সেটি খুব বেশি অসম্ভবও মনে করছেননা অনেকেই।