ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

ব্যাটিং পজিশনে উপরে সুযোগ পাচ্ছেন আফিফ!

চার নম্বরে দেখা যেতে পারে আফিফ হোসেন ধ্রুবকে

ডেস্ক রিপোর্ট

১৫ আগস্ট ২০২২, রাত ৯:৫৫ সময়

[ InShot_20220815_215742038.jpg ]

এশিয়া কাপ থেকে চিরাচরিত ব্যাটিং অর্ডার পরিবর্তন করে নতুন করে ঢেলে সাঁজানো হতে পারে বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার। যেখানে ওপেনিং থেকে শুরু করে থাকছে পরেও চমক। মিডল অর্ডার থেকে কেউ একজন ওপেনিংয়ে আসতে পারেন এমন আভাস ছিল আগেই। সেটি আরো নিশ্চিত করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

এছাড়া আফিফের ব্যাটিং অর্ডার নিয়ে একটা আক্ষেপ আছে সর্বমহলে। আফিফ আর একটু উপরে ব্যাটিং করতে পারলে সেটি হয়তবা ভালো হতো বাংলাদেশ ক্রিকেটের জন্য। তবে এশিয়া কাপ থেকেই হয়তবা সেই কাঙ্খিত চার নম্বর পজিশনটা পেতে পারেন আফিফ। আফিফকে নিয়ে সুজনও বলেছেন পরিকল্পনার কথা। 

খালেদ মাহমুদ বলছিলেন, ‘আমরা সেখানেই ওকে সুযোগ দেব। আমরা নির্দিষ্ট একটা দায়িত্ব নিয়ে আফিফকে চিন্তা করছি। হি ইজ আ ডায়নামো। আমার মনে হয়, সে আত্মবিশ্বাসী একটা ছেলে। শেষ দুটি সিরিজে দারুণ ব্যাটিং করেছে। ওয়ানডেতেও ভালো খেলেছে। আমরা আফিফকে সে জায়গাটা দেব। কারণ, সে আমাদের ভবিষ্যৎ।’

‘সবচেয়ে বড় কথা, সে আক্রমণাত্মক। এটাই আমরা দলের মধ্যে চাই। বাংলাদেশে খুবই গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার তৈরি হচ্ছে। অবশ্যই তাকে আমাদের সে সুযোগটা করে দিতে হবে। এটা আমাদের দায়িত্ব।’

আফিফকে চার নম্বরে সুযোগ দিলে সেই পজিশনে খেলা মুশফিকুর রহিমের জন্য ভিন্ন কোন পরিকল্পনার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে আনা হতে পারে অথবা পাঁচে দেখা যেতে পারে মিস্টার ডিপেন্ডেবলকে।