ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

কাতার বিশ্বকাপের টিকিট শেষের পথে, আগ্রহের তুঙ্গে রোনালদো, ঢের পিছিয়ে মেসি

কাতার বিশ্বকালের সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি শেষ হয়ে গেছে।

ডেস্ক রিপোর্ট

১৯ আগস্ট ২০২২, রাত ১১:১২ সময়

[ Screenshot_20220819-230747_Picsart.jpg ]

একটু একটু করে যেন কাছে চলে আসছে কাতার বিশ্বকাপ। কমে আসছে অপেক্ষার প্রহর। বিশ্বকাপের আগমনী বার্তা দিয়ে শুরু হয়েছে টিকিট বিক্রিও। প্রথম ধাপে সেই টিকিট কেনা দৌড়ে মেসির চেয়েও আগ্রহের তুঙ্গে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। 

ফিফা জানিয়েছে, মরুর বুকে হতে যাওয়া বিশ্বকাপে ৬৪টি ম্যাচ মিলিয়ে মোট ৩০ লক্ষ টিকিট রয়েছে। তার মধ্যে প্রথম ধাপে অনলাইনে প্রায় ২৫ লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। শুধুমাত্র ৫ থেকে ১৬ জুলাইয়ের মধ্যে বিক্রি হয়েছে পাঁচ লক্ষ টিকিট।

ইতিহাসের প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যে হতে যাওয়া বিশ্বকাপে এবার দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমারদের পাশা পাশি ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের টিকিটও বেশি সাড়া ফেলেছে। 

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা জানিয়েছে, এখন পর্যন্ত বিক্রি হওয়া ৮৫ শতাংশ টিকিটের মধ্যে ব্রাজিল বনাম ক্যামেরন, ব্রাজিল বনাম সার্বিয়া, পর্তুগাল বনাম উরুগুয়ে, জার্মানি বনাম কোস্টারিকা ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক ম্যাচের টিকিট বেশি বিক্রি হয়েছে। সেই তুলনয়ায় অনেকটাই পিছিয়ে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে ফিফা জানিয়ে ছে, “কাতার, সৌদি আরব, আমেরিকা, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরশাহি, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, ওয়েলস ও অস্ট্রেলিয়া থেকে সব থেকে বেশি টিকিট কাটা হয়েছে।”

এখন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। পরবর্তী ধাপে কবে থেকে টিকিট বিক্রি হবে তা সেপ্টেম্বর মাসের শেষ দিকে জানানো হবে। বিবৃতিতে আরও জানায় সংস্থাটি।

আগামী ২০ নভেম্বর স্বাগতিক কাতার এবং একুয়েডরে মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। সাধারণত জুন-জুলাইয়ে বিশ্বকাপ হলেও কাতারেরর তীব্র গরমের কথা মাথায় রেখে এবার নভেম্বর-ডিসেম্বরে নেওয়া হয়েছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ'।