ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

চুক্তির শর্ত মানতেই ডোমিঙ্গোকে দুই মাসের বিশ্রামে পাঠাচ্ছে বিসিবি!

রাসেল ডোমিঙ্গোকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিশ্রামে পাঠাতে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি

ডেস্ক রিপোর্ট

২১ আগস্ট ২০২২, রাত ৮:১০ সময়

[ images - 2022-08-21T200952.731.jpeg ]

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়ে বিসিবি কি চাইছে সেটি মোটামুটি পরিস্কার৷ বলা হচ্ছে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচকে বিশ্রামে রাখতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে এখনই ছাঁটাই করতে চাইছেনা বোর্ড। 

ডেইলি স্পোর্টসবিডির সাথে এ ব্যাপারে কথা বলেছেন বোর্ডের একজন পরিচালক। তিনি নাম প্রকাশ না করবার শর্তে বলেন, " দেখুন, ডমিঙ্গোর সাথে যে বিসিবি আর কাজ করতে চাইনা সেটা এখন ওপেন সিক্রেট। কিন্তু আপনাকে কোচ তো খুঁজে পেতে হবে। ফ্রাঞ্জইজি ক্রিকেটের চাপে ভালো মানের কোচ বাংলাদেশে একভাবে পূর্ন দ্বায়িত্বে পাওয়া কঠিন। "

" আবার যাদের পাওয়া যাচ্ছে বা যাবে তাদের দিয়ে আমাদের কতটুকু কাজ হবে সেটি নিয়েও যথেষ্ট ধোঁয়াশার জায়গা রয়েছে। ভারতীয় যে কোচকে আনা হয়েছে, উনার কাজের ধরন কেমন হবে তার উপর নির্ভর করবে আমরা কতটুকু এগোবো তাকে নিয়ে। আর তার থেকেও গুরত্বপূর্ণ বিষয় হলো রাসেলের সাথে চুক্তির ধরন। " 

" আপনারা জানেন, রাসেলের সাথে চুক্তির প্রথম বছরে বোর্ডও রাসেলকে চাকরী চ্যুত করতে পারবেনা এবং ডমিঙ্গো নিজেও চাকুরী ছাড়তে পারবেননা। সেই চুক্তির এক বছর শেষ হবে সম্ভবত নভেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে। এর মধ্যেই বিশ্বকাপ, এশিয়া কাপে আমরা নতুন কোচকেও বাজিয়ে দেখতে পারবো" 

" প্রয়োজন বোধে রাসেল ডোমিঙ্গোকে নিয়ে চুক্তি বাতিল হলেও সেটি ডিসেম্বর মাসের আগে হবার সুযোগ খুবই কম। আপাতত খুব সাবধানেই এগোতে হচ্ছে।  " 

বিসিবি পরিচালকের কথাতেই পরিস্কার, রাসেল ডোমিঙ্গোকে নিয়ে বিসিবি খুব বেশি ইতিবাচক না হলেও আপাতত রাসেলকে বিদায় করবার পথ খোলা নেই বিসিবির হাতে৷ সে কারনে চুক্তির শর্ত মানতে অন্তত দুই মাস অপেক্ষা করতেই হচ্ছে বিসিবিকে আর এই দুইমাস বিসিবি ডোমিঙ্গোকে পাঠাচ্ছে বিশ্রামে।