ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

আবারও কলম্বিয়াকে কাঁদিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকার ফাইনালে হারের পর বিশ্বকাপেও ব্রাজিলের কাছে স্বপ্নভঙ্গ কলম্বিয়ার।

ডেস্ক রিপোর্ট

২১ আগস্ট ২০২২, রাত ১০:৩৫ সময়

[ FB_IMG_1661097056347.jpg ]

কয়দিন আগেই মেয়েদের লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। ফাইনালে স্বাগতিক কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড অষ্টমবার মতো মহাদেশীয় সেরা হয় সেলেসাও মেয়েরা। 

মাস খানিক যেতে না যেতেই নেইমারদের দেশের ফুটবলে ফের আনন্দের জোয়ার বয়েছে। মেয়েদের অনুর্ধ্ব-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে দেশটি। আর ব্রাজিলের আনন্দের দিনেই ফের দুঃখের বিষাদ কলম্বিয়ায়। 

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের ফাইনালে হারের পর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেও সাম্বা মেয়েদের কাছে হেরেছে হামেজ রদ্রিগেজের দেশের মেয়েরা। তাতেই মেয়েদের অনুর্ধ্ব-২০ বিশ্বমঞ্চের আসরের শেষ আটেই বিদায়ঘন্টা বেজেছে দেশটির। 

আজ (শনিবার) কোস্টা রিকার সান জোসে মেয়েদের অনু-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ব্রাজিল। আক্রমণ প্রতি আক্রমণে ঠাসা ম্যাচে প্রথমার্ধেই সেলেসাওদের হয়ে গড়ে দেন টার্কিয়ান দোস সান্তোস লিমা। ম্যাচের ২৬তম মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন তিনি। 

মেয়েদের অনুর্ধ্ব-২০ বিশকাপে এবার ব্রাজিল খেলেছে এ' গ্রুপে। যেখানে সেলসাও মেয়েদের প্রতিপক্ষ ছিলো স্পেন, অস্ট্রেলিয়া ও কোস্টারিকা। গ্রুপপর্বের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও কোস্টারিয়াকে সহজেই হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলে দলটি। 

সেমিফাইনালে ব্রাজিলকে দিতে হবে কঠিন পরীক্ষা। কেননা, শেষ চারে হলুদ জার্সিধারীদের খেলতে হবে প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাপান ও শক্তি শালী ফ্রান্সের বিপক্ষে বিজয়ী দলের বিপক্ষে। আগামী ২৫ আগষ্ট একই মাঠেই অনুষ্ঠিত হবে ব্রাজিলের ফাইনালে উঠার লড়াই।