ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

আর্জেন্টিনা খেলতে চায় না, ‘বেকার সময়’ কাজে লাগিয়ে ঘানা-তিউনিসিয়ার বিপক্ষে লড়বে ব্রাজিল

বিশ্বকাপের দুটি দলের সঙ্গে খেলে কাতার বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শুরু করবে নেইমাররা।

ডেস্ক রিপোর্ট

২১ আগস্ট ২০২২, রাত ১:৩৮ সময়

[ Screenshot_20220821-013404_Gallery.jpg ]

ব্রাজিল ও আর্জেন্টিনা—দুদলেরই কাতার বিশ্বকাপে জায়গা নিশ্চিত হয়ে গেছে। তবে, লাতিন আমেরিকায় অঞ্চলে দুদলের মধ্যে বিশ্বকাপ বাছাইয়ের একটি ম্যাচ  বাকি ছিলো।

বাকি ম্যাচটি আবারও আয়োজনের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়েছিলো ফিফা। কিন্তু, তা খেলতে কিছুতেই রাজি হয়নি আর্জেন্টিনা।

বিশ্বকাপের আগে খেলোয়াড়দের চোট ও কার্ডজনিত জটিলতার কথা ভেবে মেসিদের সঙ্গে সায় দেয় ব্রাজিলও। অবশেষে আর কোন উপায় না পেয়ে ম্যাচটি বাতিলই করে দেয় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।

সেপ্টেম্বরেই হওয়ার কথা ছিলো ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। কিন্তু, ম্যাচটি যেহেতু বাতিল হয়ে গেছে এ সময়টি আর ‘বেকার কাটাতে’ চায় না ব্রাজিল।

বিশ্বকাপের আগে সেপ্টেম্বর দুটো প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে সেলেসাও বাহিনী। যেখানে নেইমারদের প্রতিপক্ষ হিসেবে আছে আফ্রিকার দুই দেশ তিউনিসিয়া ও ঘানা। গতকাল এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে সিবিএফ।

ব্রাজিলের ফুটবল ফেডারেশন জানিয়েছে, আগামী ২৩ ও ২৭ সেপ্টেম্বর হবে ম্যাচ দুটি। যদিও ম্যাচটি দুটির ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি; তবে আফ্রিকার দুই দলের সঙ্গে দুটি ম্যাচই ইউরোপের মাঠে হবে তা নিশ্চিত।

মূলত, বিশ্বকাপের দল ঘোষণা করার আগে খেলোয়াড় দের আরেকবার পরখ করে দেখার জন্যেই ম্যাচ দুটো আয়োজন করার স্বীদ্ধান্ত নিয়েছে ব্রাজিল। আগামী ৯ সেপ্টেম্বর ম্যাচ দুটির জন্য দল ঘোষণা করবে দলটির কোচ তিতে।

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘জি’তে পড়েছে ব্রাজিল। রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হিসেবে আছে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন। ২৪ নভেম্বর ইউরোপের দেশ সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে সাম্বা বাহিনী।