ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

মুশফিককে উইকেটরক্ষক রাখলে আমার কাজটা সহজ হয় : সাকিব

মুশফিককেই উইকেটরক্ষক হিসেবে রাখতে চান অধিনায়ক সাকিব আল হাসান

ডেস্ক রিপোর্ট

২২ আগস্ট ২০২২, দুপুর ৩:৬ সময়

[ images - 2022-08-22T150341.201.jpeg ]

ডোমিঙ্গোর বিতর্কিত সেই প্রেস কনফারেন্সের পর টি-টোয়েন্টিতে আর কখনোই কিপিং করেননি মুশফিকুর রহিম। এরপর থেকে উইকেট কিপিং সামলিয়েছেন নুরুল হাসান সোহান অথবা লিটন দাস। মুশফিকুর রহিম অবশেষে আবারো ফিরতে যাচ্ছেন উইকেট কিপিংয়ে। আসন্ন এশিয়া কাপে উইকেট কিপার হিসেবে দেখা যাবে মুশফিককেই৷ 

অধিনায়ক সাকিব আল হাসানের চাওয়াতেই নাকি আবারো উইকেটের পিছনে ফিরতে যাচ্ছেন মুশফিকুর রহিম এমন গুঞ্জন অবশেষে প্রশ্ন হয়ে ছুটেছে সাকিবের দিকে। সেই প্রশ্নের উত্তর সাকির দিয়েছেন সংবাদ সম্মেলনে। মুশফিকুর রহিম উইকেট রক্ষক থাকলে সাকিবের জন্য কাজটা সহজ হবে বলেও মনে করিয়েছেন তিনি৷ 

সাকিব বলেন, 'তিনি উইকেটকিপিং করলে আমার লাইফটা (অধিনায়কত্ব করা) অনেক সহজ হয়ে যাবে। এর সবচেয়ে বড় কারণ হচ্ছে, টি-টোয়েন্টিতে সময়টা খুব কম থাকে। তো যেটা হয় যে, ফিল্ডারদের খুব সহজেই তিনি পরিবর্ত্ন করতে পারেন। আমার কাছে শোনারও দরকার হয় না। তো আমার লাইফটা অনেক সহজ হয়ে যায়।'।

একইসাথে দলে অফফর্মে থাকা সিনিয়র ক্রিকেটার সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সম্পর্কেও নিজের অবস্থান স্পষ্ট করেছেন সাকিব আল হাসান। সাকিব ভরসা রেখেছেন অভিজ্ঞতার দিক থেকে এগিয়ে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের উপরই। 

সাকিব বলেন, 'তারা দুই জন (মুশফিক, মাহমুদউল্লাহ) খুবই গুরুত্বপূর্ণ অংশ (দলের)। তারা জানেন তাদের দায়িত্ব বা চ্যালেঞ্জগুলো কি কি। তারা জানেন, তারা আসলে কোন অবস্থায় আছেন। তো আমার আলাদা করে এখানে কিছু বলার নেই। এতদিন ধরে খেলার পরে এই পুরো অবস্থা সম্পর্কে তারা ভালোভাবেই অবগত আছেন।'-তিনি আরও যোগ করেন।