ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

ব্রাজিলের পথ ধরে বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনাও

আগামী মাসে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে খেলবে মেসিরা।

ডেস্ক রিপোর্ট

২৩ আগস্ট ২০২২, রাত ৯:১৭ সময়

[ Screenshot_20220823-211207_Gallery.jpg ]

আশার আলো জ্বালিয়েও বাতিল হয়ে গেছে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল-আর্জেন্টিনার স্থগিত হওয়া ম্যাচটি। ‘সুপার ক্লাসিকো’ না হওয়ায় কাতার বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ খেলার ঘোষণা দেয় ব্রাজিল। 

আগামী মাসেই দুটো প্রীতি ম্যাচ খেলবে নেইমাররা। যেখানে তিতের দলের প্রতিপক্ষ আফ্রিকার দুই দেশ তিউনিসিয়া ও ঘানা।

আগামী ২৩ ও ২৭ সেপ্টেম্বর হবে ম্যাচ দুটি। এখনও কোনো ম্যাচেই ভেন্যু চূড়ান্ত না হলেও ধারণা করা হচ্ছে ইউরোপের মাটিতেই খেলবে তিতে বাহিনী। 

চিরপ্রতিদ্বন্দ্বীদের পথ অনুসরণ করেছে আর্জেন্টিনাও। আগামী মাসে ক্লাব ফুটবলের বিরতির সময় লিওনেল মেসিরাও ‘বেকার’ থাকছে না। সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আলবিসেলেস্তেরাও।

জানা গেছে, আগামী ২৩ সেপ্টেম্বর হন্ডুরাসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে লাতিন আমেরিকার সেরারা। তার চার দিন পর জ্যামাইকার বিপক্ষে আরও একটি ম্যাচ খেলার কথা আছে। কাতার বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

জ্যামাইকার বিপক্ষে ম্যাচটির বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি বটে। তবে যুক্তরাষ্ট্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে হন্ডুরাসের বিপক্ষে খেলাটা নিশ্চিত। আজ (মঙ্গলবার) বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে হন্ডুরাস ফুটবল ফেডারেশন।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। যে খানে মেসিদের প্রতিপক্ষ হিসেবে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের বিপক্ষে বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু করবে আকাশী-নীলরা।