ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

মরকেলকে হাতে রেখে রস উডের পিছনে ছুটছে বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাওয়ার হিটিং কোচ হতে পারেন জুলিয়ান রস উড

ডেস্ক রিপোর্ট

২৪ আগস্ট ২০২২, দুপুর ১২:৬ সময়

[ InShot_20220824_120414550.jpg ]

টি-টোয়েন্টিতে পাওয়ার হিটিং কোচ নিয়োগের ব্যাপারে বেশ ভালোই দৌড়ঝাঁপ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইংলিশ এক কোচকে বিশ্বকাপের আগে দ্বায়িত্ব দিতে চাইছে বাংলাদেশ। ইংলিশ ঐ কোচের অধীনে খেলেছে এর আগে বিপিএলে সিলেট সানরাইজার্স। 

জুলিয়ান রস উডকে বাংলাদেশ টি-টোয়েন্টি ব্যাটিং পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দেবার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড৷ আনুষ্ঠানিকভাবে রস উডকে এ ব্যাপারে প্রস্তাবও দিয়েছে বিসিবি। বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে ডেইলি স্পোর্টসবিডির কাছে। 

জুলিয়ান রস উড ইতিমধ্যে কাজ করেছেন আইপিএলেও৷ তিনি কাজ করেছেন কিংস ইলেভেন পাঞ্জাব এর পরিবর্তিত রুপ পাঞ্জাব কিংসের হয়ে। তবে জুলিয়ান রস উডের কাছে প্রথম প্রাধান্য ফ্রাঞ্জইজি লিগগুলো যেকারণে বাধছে বিপত্তি। তবে আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রস উডকে চাইছে বিসিবি। 

আপাতত অবশ্য রস উড না এলে কাকে আনবে বিসিবি সেই ব্যবস্থাও করে রেখেছে বিসিবি। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বাংলাদেশ দলের পাওয়ার হিটিং নিয়ে সাময়িক কাজ করেছিলেন অ্যালবি মরকেল। জানা গেছে, মরকেলকেও এই ব্যাপারে ভেবে রেখেছে বিসিবি। যদি রস উড না আসেন তবে বিসিবি মরকেলকে আনবার চেষ্টা করবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। 

আপাতত বাংলাদেশ দল পৌছেছে আরব আমিরাতে। ২৭ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। যেখানে বাংলাদেশের গ্রুপ পর্বের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলংকা।