ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

সকালে বিশ্বকাপের সেমিফাইনালে জাপানের মুখোমুখি হচ্ছে ব্রাজিল

আগামীকাল ফাইনালে উঠার লড়াইয়ে এশিয়ার দেশটির বিপক্ষে মাঠে নামবে সেলেসাওরা।

ডেস্ক রিপোর্ট

২৫ আগস্ট ২০২২, বিকাল ৭:৪৩ সময়

[ Picsart_22-08-25_19-38-08-796.jpg ]

প্রথমবারের মতো মেয়েদের অনুর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনাল খেলার স্বপ্ন উঁকি দিচ্ছে ব্রাজিলকে। সে জন্য সেলেসাও মেয়েদের পাড়ি দিতে হবে আর মাত্র একটি ধাপ। যেখানে নেইমারদের দেশের মেয়েদের প্রতিপক্ষ হিসেবে আছে প্রতিযোগিতা বর্তমান চ্যাম্পিয় জাপান। 

আগামীকাল (শুক্রবার) প্রমীলা অনুর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে উঠার লড়াইয়ে একে অপরের মুখোমুখি হবে ব্রাজিল ও জাপান। সকাল আটটায় কোস্টা রিকা সান জোসে ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

মেয়েদের এবারের অনু-২০ বিশ্বকাপে স্পেনের বিপক্ষে ড্র করে আসর শুরু করেছিলো ব্রাজিল। কিন্তু, গ্রুপের পরের দুই ম্যাচে বড় জয়েই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলে দলটি। শেষ আটে কলম্বিয়ার স্বপ্ন ভেঙে আসর সেমিফাইনাল নিশ্চিত করে নেইমারদের দেশের মেয়েরা। 

প্রমীলা অনুর্ধ্ব-২০ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন দল জাপান এবারও আসরের শুরুটা করেছে দুর্দান্তভাবেই। শিরোপা ধরে রাখার অভিযানে গ্রুপপর্বে সবকটি ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠে সূর্যোদয়ের দেশ। আর শেষ আটে ফ্রান্সের বিপক্ষে ৩-৩ গোলের রোমাঞ্চকর ম্যাচটি টাইব্রেকারে জিতে টানা দ্বিতীয়বার শেষ চার নিশ্চিত করে। 

এদিকে, ব্রাজিল-জাপান ম্যাচের আগেই আসরের প্রথম সেমিফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে প্রতিযোগিতার আগেরবারের রানার্সাআপ স্পেন। একই মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে ভোর চারটায়।