ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

কাতার বিশ্বকাপে টিকিট চাহিদার শীর্ষে আর্জেন্টিনার ম্যাচ, ঢের পিছিয়ে ব্রাজিল

কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি টিকিট বিক্রি হয়েছে মেসিদের ম্যাচের।

ডেস্ক রিপোর্ট

২৬ আগস্ট ২০২২, দুপুর ২:২০ সময়

[ Screenshot_20220826-141702_Picsart.jpg ]

প্রথমবারের মতো এবার মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। আর তিন মাস পরেই কাতারে বসবে বিশ্বকাপের ২২তম আসর। যেটার জন্য ফুটবলভক্তরা রীতিমতো অধীর আগ্রহেই অপেক্ষা করছেন। চায়ের আড্ডায় শুরু হয়ে গেছে বিশ্বকাপ নিয়ে আলোচনাও— কাদের হাতে উঠবে সোনায় মোড়ানো ট্রফিটি? 

ইতিমধ্যে, কাতার বিশ্বকাপের টিকিট নিয়ে কাড়াকাড়ি শুরু হয়ে গেছে। রীতিমতো আকাশচুম্বী হয়ে উঠেছে চাহিদাও। যেখানে টিকিট-চাহিদায় শীর্ষে আছে মেসির আর্জেন্টিনা। আর দর্শক আগ্রহে বেশ কিছুটা পিছিয়ে আছে নেইমারের ব্রাজিল।

কয়দিন আগেই এক বিবৃতিতে ফিফা জানিয়েছিলো, কাতার বিশ্বকাপে ৮০ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে। সংখ্যার হিসেবে যা ২৪ লাখ ৫০ হাজার। এবার ফিফা জানালো,আরও ৫ লাখ টিকিটও বিক্রি হয়ে গেছে। 

সব মিলিয়ে ৩০ লাখ ৫০ হাজার টিকিটের মধ্যে গ্রুপ পর্বের ম্যাচগুলো আর্জেন্টিনা-মেক্সিকো ও আর্জেন্টিনা -সৌদি আরব লড়াইয়ে টিকিটের চাহিদা যেন সবচেয়ে বেশি। কাতার নিউজ এজেন্সিকে নিজেই এই তথ্যটি দিয়েছেন বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতার।

”গ্রুপ পর্বে ২৬ নভেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা- মেক্সিকো আর ২২ নভেম্বর আর্জেন্টিনা-সৌদি আরবের ম্যাচ দুটির টিকিটের অনুরোধ ছিল সবচেয়ে বেশি।”

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মতো হইচই ফেলতে না পারলেও কাতার বিশ্বকাপে টিকিট আগ্রহে ব্রাজিলেরও রয়েছে বেশ। মধ্যপ্রাচ্যের দেশগুলোর দর্শকদের কাছে নেইমারদের ম্যাচে চাহিদা বাড়ছে।

আর্জেন্টিনা, ব্রাজিল ছাড়াও কাতার, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, মেক্সিকো, সৌদি আরব, আরব আমিরাত, ফ্রান্স ও জার্মানির ম্যাচের টিকিট সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে।