ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সাকিব-বাবরের ছবি যেন একটুকরো বাংলাদেশ-পাকিস্তান

এশিয়া কাপে বাংলাদেশ ও পাকিস্তানের লড়াই দেখতে হলে বাংলাদেশ দলকে কোয়ালিফাই করতে সুপার ফোরে

ডেস্ক রিপোর্ট

২৭ আগস্ট ২০২২, দুপুর ১১:৫০ সময়

[ FB_IMG_1661578323231.jpg ]

এশিয়া কাপ অনেকটা এশিয়ার পরাশক্তিদের পূর্নমিলনীর মত। ক্রিকেটের ৮-৯ টা বড় পরাশক্তির মধ্যে অর্ধেক দলই এশিয়ার। সে কারনেই এশিয়া কাপ অনেক বড় একটা টুর্নামেন্ট বলে বিবেচনা করা হয়। আরব আমিরাতে এইবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে। ২৭ আগস্টে পর্দা উঠছে এবারের আসরের।  

প্রতিটা দল অনুশীলন করছে আইসিসির একাডেমীতে। বিকেল এবং সন্ধ্যা এই দুই সেশনে অনুশীলন করার সুযোগ পাচ্ছে দলগুলো। যে কারনে মাঠটিতে একইসাথে দুইটি অনুশীলন করবার সুযোগ পাচ্ছে। সে কারনেই দেখা হয়ে যাচ্ছে তারকাদের। এর আগের দিন ভারতের ভিরাট কোহলি এবং পাকিস্তানের বাবর আজমের হাত মেলানোর ছবি নেট দুনিয়ায় শোরগোল ফেলেছে অনেক। 

বাংলাদেশ সুপারস্টার সাকিব আল হাসান এবং পাকিস্তানের বাবর আজমের মধ্যকার ছবিটাও একইভাবে ক্রিকেট ভক্তদের জন্য নতুন একটা উপহার হয়েই এসেছে। অনুশীলনের সময় দেখা হয় এই দুই বড় তারকার। 

গ্রুপপর্বে বাংলাদেশ, পাকিস্তান মুখোমুখি হবার সুযোগ নেই। তবে বাংলাদেশ যদি প্রথম রাউন্ড টপকে সুপার ফোরে উঠতে পারে তবে সুযোগ আছে পাকিস্তানের সাথে দেখা হবার। পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে লড়াই মানেই বাড়তি কিছু। 

পাকিস্তান টি-টোয়েন্টি ফরম্যাটে বরাবরই ভালো দল। সেই তুলনায় বাংলাদেশ নাজুক অবস্থানে আছে এই ফরম্যাটে। এশিয়া কাপে ভালো কিছু করতে হলে বাংলাদেশ দলকে খেলতে হবে ভয়হীন অলআউট ক্রিকেট। সেটা বাংলাদেশ পেরে উঠবে কিনা সেটিই দেখবার বিষয়।