ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তানকে হারাতে ভারতের প্রয়োজন ১৪৮ রান

১৪৭ রানে অলআউট পাকিস্তান!

ডেস্ক রিপোর্ট

২৮ আগস্ট ২০২২, রাত ১০:১ সময়

[ Screenshot_2022-08-28-21-48-52-35_0b2fce7a16bf2b728d6ffa28c8d60efb.jpg ]

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ততেই বোঝা গিয়েছিল যে দুবাইয়ের এই উইকেটে রান তোলা কিছুটা কঠিন হবে। কিছুটা শুষ্ক আর বাউন্সি উইকেটে শট বোলিং করে পাকিস্তানের ব্যাটিং অর্ডারকে তেমন সুবিধা করতেই দেইনি ভারতীয় বোলাররা। ভুবনেশ্বর কুমারের দ্বিতীয় ওভারেই বাবর আজমকে শট বোলিংয়ের ফাঁদে ফেলে উইকেট তুলে নেই ভারত। 

৯ বলে ১০ রান করে প্যাভিলিয়নে ফিরে যান বাবর আজম। আভেস খানের ওভারে রিজওয়ান দুই বাউন্ডারি তুলে নিলেও ফাখার জামানকে বোকা বানান শট বোলিংয়েই। পাওয়ার প্লেতে পাকিস্তানের ব্যাটসম্যানরা ৪৩ রান করে ২ উইকেট হারিয়ে। মাত্র ১৯ বল ডট না খেললে পাকিস্তানের রান আরো কম হতে পারতো। 

এরপর পাকিস্তানের ব্যাটসম্যানদের রীতিমতো নাকাল করে ছাড়েন হার্দিক পান্ডিয়া। তুলে নেন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট। ভয়ংকর হয়ে ওঠা ইফতেখার এবং খুশদিন শাহ্কে ফেরান হার্দিক পান্ডিয়া। ২২ বলে ২৮ রান করেন ইফতেখার। ৭ বলে ২ রান করে ফিরেন খুশদিল শাহ্। 

এরপর ভুবনেশ্বর কুমারের বলে আসিফ আউট হয়ে গেলে পাকিস্তানের বড় রান করবার স্বপ্ন ছোট হয়ে আসে। এরপর শাদাব খান আর মোহাম্মদ নওয়াজ মিলে মোটামুটি একটা স্কোর করবার চেষ্টা করেন। মোট চার উইকেট নেন ভুবনেশ্বর কুমার। 

শেষ দিকে নাসিম শাহ্ ঝড়ে পাকিস্তান ১৪৭ রান দাড় করাতে পারে। ১৪৭ রানে অলআউট হয় পাকিস্তান। ভারতকে জিততে হলে করতে হবে ১৪৮ রান।