ফুটবল > ক্লাব ফুটবল

ব্রাজিলিয়ান ফিরমিনোর অন্যরকম ‘সেঞ্চুরি’

লিভারপুলের হয়ে একশো গোলের মাইলফলক ছুঁলেন ত্রিশ বছর বয়সী এই তারকা।

ডেস্ক রিপোর্ট

২৮ আগস্ট ২০২২, দুপুর ২:১৯ সময়

[ 20220827_221601.jpg ]

ফিরমিনো বুড়ো হয়ে গেছেন, ফিরমিনো আর চলে না- কত অভিযোগ ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোকে নিয়ে। লিভারপুলের আক্রমণভাগে ঢেলে সাজানোর মিশনে লুইস দিয়াস, দিয়েগো জোটা এবং ডারউইন নুনেজের আগমণের পর থেকে অলরেডদের দলে এক প্রকার ব্রাত্য হয়ে গিয়েছিলেন ৩০ বছর বয়সী এই তারকা। 

অথচ, লিভারপুলে বড্ড খারাপ সময়ে তিনিই দেখালেন আলোর পথ। চলতি মৌসুমের শুরুতেই ম্যানচেস্টার সিটির কাছ থেকে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নেমে হোঁচট খায় ইয়ুর্গন ক্লপে দল। আসরের প্রথম তিন ম্যাচে ই জিততে পারেনি মার্সেসাইডের ক্লাবটি। সেই শূন্যতার জ্বালা বোর্নমাউথের বিপক্ষে মিটিয়েছে অলরেডরা।

গতকাল (শনিবার) রাতে ঘরের মাঠে  ইংলিশ প্রিমিয়ার ম্যাচে বোর্নমাউথকে ৯-০ গোলে হারিয়েছে লিভারপুল। ক্লপ শিষ্যদের বিশাল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাল পালন করেছেন রবার্তো ফিরমিনো। নিজে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও আরও তিন গোল করিয়েছে ন তিনি। 

ফিরমিনো ছাড়াও জোড়া গোল করেছে লুইস দিয়াজ। তাছাড়া, একটিরে গোল করেছেন হারবি এলিয়ট, আলেক্সান্ডার-আর্নোল্ড, ভার্জিল ফন ডাইক ও ফ্যাবিও কার্ভালহো। স্বাগতিকদের এমন গোলউৎসবের ম্যাচে প্রতিপক্ষের একটি গোল ‘উপহার’ও পেয়েছে দলটি।

বোর্নমাউথের জালে দুই গোল করে অন্য রমক এক সেঞ্চুরি করেছেন রবার্তো ফিরমিনো। লিভারপুলে হয়ে গোলের শতক পূর্ণ করলেন ভারতীয় তারকা। ২০১৫ সালে জার্মান ক্লাব হফেনহেইম ছেড়ে মার্সেসাইডের ক্লাবটিতে যোগ দেন ফিরমিনো। তারপর অলরেডদের হয়ে ৩৩১ ম্যাচ খেলে গোল করলেন ১০০টি। সতীর্থ ফুটবলারদের দিয়ে করিয়েছেন আরও ৭৭টি।