ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

বাবর আজমকে ‘সময়ের সেরা’ মেনে নিলেন কোহলিও

পাক অধিনায়কের ভূয়সী প্রশংসা করলেন ভারতীয় তারকা।

ডেস্ক রিপোর্ট

২৮ আগস্ট ২০২২, দুপুর ১:৪৪ সময়

[ 20220828_134137.jpg ]

আন্তর্জাতিক ক্রিকেটের শুরু থেকেই আলো ছড়াচ্ছেন বাবর আজম। দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা ব্যাটার তিনি৷ ওয়ানডে ক্রিকেটেও রয়েছেব র‍্যাংকিংয়ের চূড়ায় আছেন। টেস্টে আছেন সেরা তিনে। 

পাকিস্তানের তারুণ্যনির্ভর দলটির নেতৃত্ব দিচ্ছেন তিনি। বাবর আজমের পারফরম্যান্স এবং অধিনায়কত্ব দুই-ই নজর কেড়েছে ক্রিকেটভক্তদের। নজরকাঁড়া এমন পারফরম্যান্সে সাবেক থেকে বর্তমান সব তারকারই প্রশংসা আদায় করে নিচ্ছেন তিনি। 

অন্যদিকে, বিরাট কোহলি ক্যারিয়ারের শুরু থেকেই ভারতীয় ক্রিকেট দলের হয়ে অনন্য কীর্তি গড়েছেন। তার নেতৃত্বে বহু ট্রফি বগলদাবা করেছে ভারত। গেল দশকের আইসিসির সেরা ব্যাটারের খেতাবটিও নিজের করে নিয়েছেন।

যদিও, সম্প্রতি তার ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না।  সহস্রাধিক দিন হয়ে গেল সাবেক ভারতীয় কাপ্তানের নেই কোন সেঞ্চুরি। চলতি বছর পারফরম্যান্সও নেমে গেছে নিম্নমুখী। এমন অবস্থায়, দলেও নেতৃত্বও ছেড়ে দিয়েছেন তিনি।

এমন অবস্থায়, ফর্মের তুঙ্গে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বাবর আজমকে সেরা বলতেও কুন্ঠবোধ করেননি তিনি।পাক তারকাকে বর্তমান সময়ের সেরা ব্যাটার নিজেই বললেন কোহলি। স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবরকে নিয়ে সাবেক ভারতীয় কাপ্তান বলেছেন,

 “সম্ভবত বর্তমান সময়ে তিন সংস্করণেই শীর্ষ ব্যাটার বাবর। বাবর ধারবাহিকভাবে পারফর্ম করছে। ও দারুণ প্রতিভাবান ক্রিকেটার এবং আমি সব সময় ওর ব্যাটিং দেখতে পছন্দ করি।”

“প্রথম দিন থেকেই আমি তার মধ্যে যে শ্রদ্ধাবোধ দেখেছি, তার একটুও পরিবর্তন হয়নি। এখন ও ভালো পারফর্ম করছে বলে কিংবা নিজের আলাদা জায়গা তৈরি হয়েছে বলে একটুও বদলে যায়নি। আমার প্রতি তার সম্মানজনক মনোভাব কমেনি।” যোগ করে বলেন কোহলি।