ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তানের বিপক্ষে পাঁচ উইকেটের জয়ে মধুর জবাব ভারতের

খেলা গঁড়িয়েছে শেষ ওভার পর্যন্ত

ডেস্ক রিপোর্ট

২৯ আগস্ট ২০২২, রাত ১২:১৬ সময়

[ 20220829_001531.jpg ]

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে ফেলে ভারত। অভিষিক্ত নাসিম শাহ্ প্রথম ওভারেই তুলে নেন লোকেশ রাহুলকে। ভিরাট কোহলি জীবন পেয়ে রানের চাকা সচল রাখলেও বেশ নড়বড়ে মনে হয়েছে অধিনায়ক রোহিত শর্মাকে। নওয়াজের ওভারে এক ছক্কা মারলেও পরের বলেই স্ট্রেইট ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। 

নওয়াজের পরের ওভারেই ৩৪ বলে ৩৫ রান করে ফিরে যান কোহলিও। দ্রুত তিন উইকেট হারিয়ে চাপেই পরে ভারত। সেখান থেকে সুরিয়াকুমার যাদব এবং রবীন্দ্র জাদেজা দলকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু ১৮ বলে ১৮ রান করে ফিরে যান সুর্যকুমার। 

শেষ পাঁচ ওভারে ভারতের দরকার ছিল ৫১ রান। উইকেটে দাড়িয়ে তখন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। সেখান থেকে দুই ওভারে ভারত নিতে পারে ১৯ রান। শেষ তিন ওভারে ভারতের দরকার ৩২ রান। 

নাসিম শাহের শেষ ওভারে বোলিংয়ে পায়ের ক্রাম্পে কষ্ট করতে হয়েছে অনেক। সেই ওভারে জাদেজার দারুন ব্যাটিংয়ে ভারত তুলে নেই ১১ রান। শেষ ১২ বলে প্রয়োজন ২১ রান। ১৯ তম ওভারে বাবর আজম বল তুলে দেন হ্যারিস রউফের কাছে। 

গুরুত্বপূর্ণ ওই ওভারের শুরুতেই পান্ডিয়ার তিন চারে ভারত তুলে নেই গুরুত্বপূর্ণ ১৪ রান। শেষ ওভারে দরকার ৭ রান। নওয়াজের প্রথম বলেই বোল্ড হয়ে যান জাদেজা। খানিকটা টুইস্ট তৈরী হলেও হার্দিক পান্ডিয়ার এক ছক্কায় ম্যাচ জিতে যায় পাকিস্তান।