ফুটবল > ক্লাব ফুটবল

জাভি বললেন- ‘চমৎকার’ লেভানদোভস্কিকে বার্সেলোনায় পাওয়া আর্শীবাদ

পোলিশ তারকার প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ।

ডেস্ক রিপোর্ট

৩০ আগস্ট ২০২২, দুপুর ১২:৭ সময়

[ Screenshot_20220830-120508_Gallery.jpg ]

লিওনেল মেসি পরবর্তী সময়টুকু ভুলে যাওয়ার মত কেটেছে বার্সেলোনার। ভোতা আক্রমণভাগ নিয়ে ইউরোপসেরার প্রতিযোগিতা তো বটেই, স্পেনের ঘরোয়া ফুটবলেও হতশ্রী পারফরম্যান্স করেছে দলটি। 

সময়টা এতটাই খারাপ কেটেছে যে নিজেদের গত বিশ বছরের ইতিহাসে প্রথমবার ইউরোপা লিগও খেলতে হয় কাতালানদের। 

এমন অবস্থায়, আর্থিক দুরবস্থার মধ্যেও একের পর এক লেবার চালু করে নিজেদের শক্তিশালী দল হিসেবে গড়ে তুলছে বার্সেলোনা। চলতি গ্রীষ্মকালীন দল বদলে বাজারে আক্রমণভাগও নতুন করেই ঢেলে সাজাচ্ছে জাভি হার্নান্দেজের দল। যাতে করে যুক্ত হয়েছে রবার্ত লেভানদোভস্কি। পোলিশ এই ট্রাইকারকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে দলে ভেড়িয়েছে তারা। 

বার্সেলোনার হয়ে নিজের অভিষিক ম্যাচে গোল না পেলেও এখন নিজেকে মেলে ধরছেন লেভানদোভস্কি। স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জোড়া গোল করে লিগে গোলে খেরোখাতা শুরু করেন তিনি।এরপর গত ম্যাচে ভ্যালোদোলিদের জালও খুঁজে পেয়েছেন দুবার। 

এমন ঝকঝকে পারফরম্যান্সে পোলিশ গোলমেশিনের ভূয়সী প্রশংসা করেছেন জাভি হার্নান্দেজ। বার্সেলোনা কোচের মতে, সাবেক বায়ার্ন তারকা একজন সহজাত নেতা। তাকে দলে পাওয়াটা বার্সার আর্শীবাদস্বরুপ। 

“সে ভালো আছে, স্বাচ্ছন্দ্য বোধ করছে। এখানে পার্থক্য গড়ে দিতে তার একটি বড় দায়িত্ব আছে, সে আক্রমণে অনেক কিছু করে এবং তরুণদের সঙ্গে কথা বলে। সে সহজাত নেতা, আমাদের সাহায্য করে। তাকে দলে পাওয়া আশীর্বাদ। সে গোলও করে, চমৎকার।”