ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

নতুন স্বপ্ন দেখানো বাংলাদেশ দলের পুঁজি মোটে ১২৭

১২৭ রানের পুঁজি নিয়ে কোনমতে লড়াই করার মত অবস্থানে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

৩০ আগস্ট ২০২২, রাত ৯:৪৭ সময়

[ IMG_20220830_214351.jpg ]

শুরুতে মনে হয়েছে বাংলাদেশ অলআউট হয়ে যেতে পারে ১০০ রানের আগেই। মাহমুদউল্লাহ রিয়াদের ২৭ বলে ২৫ রান দেখতে কিছুটা দৃষ্টিকটু হলেও বাংলাদেশকে মোটামুটি একটা সংগ্রহ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তবে মূল নায়ক মোসাদ্দেক সৈকতের ৩১ বলে ৪৮ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ দল ১২৭ রানের পুঁজি দাড় করাতে পারে।

পাওয়ারপ্লেতে ব্যাটসম্যানদের নাজুক অবস্থা ছিল চোখে পরার মত। মুজিবকেই সামলাতে পারেনি প্রথম তিনজনের কেউই৷ প্রথম ওভারে বাউন্ডারি দিয়ে ইনিংস শুরু করা নাইম শেখ ৮ বলে ৬ রান করে বোল্ড হয়ে যান মুজিবের বলে। যেন মুজিবের ক্যারাম বোলিং বুঝতেই পারেননি তিনি। 

পরের ওভারেই আনামুল হক বিজয়কে এলবিডব্লুর ফাঁদে ফেলেন মুজিব। ১৪ বলে ৫ রান করেন তিনি। সাকিব আল হাসান কিছুটা আক্রমনাত্বকভাবে শুরু করলেও বাজে শট খেলে আউট হয়ে যান মুজিবের বলে। এরপর দৃশ্যপটে আসেন রশীদ খান। 

মুশফিকুর রহিম ফেরান মাত্র ব্যক্তিগত এক রানে। ১৫ বল খেলে ১২ রান করা আফিফও ফিরে যান রশীদের গুগলি বুঝতে না পেরে৷ এরপরই যেন ত্রাতা হয়ে আসেন মোসাদ্দেক সৈকত।  মাহমুদউল্লাহ রিয়াদ সঙ্গ দিয়ে গেছেন একপাশ থেকে, অন্যপাশ থেকে রানের চাকা সচল রেখেছেন মোসাদ্দেক সৈকত। 

মোসাদ্দেক সৈকতের ৩১ বলে ৪৮ এবং শেখ মাহেদীর ১২ বলে ১৪ রানের সুবাদে ১২৭ রানের লক্ষ্য দাড় করাতে পারে বাংলাদেশ।