ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সুজন মনে করেন, ‘বিশ্বকাপে চ্যাম্পিয়ন’ হতে পারে বাংলাদেশ

টাইগারদের নিয়ে ইতিবাচক টিম ডিরেক্টর।

ডেস্ক রিপোর্ট

৭ সেপ্টেম্বর ২০২২, রাত ১০:২৫ সময়

[ Picsart_22-09-07_22-21-51-731.jpg ]

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র ২৯ দিন। আগামী ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় পর্দা উঠবে চার-ছক্কার লড়াইয়ের মহাআসর। ইতিমধ্যেই ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের বিশ্ব আসর উপলক্ষ্যে অংশগ্রহণকারী দলগুলি নিজেদের দল ঘোষণা করা শুরু করে দিয়েছে। 

সেদিকে কিছুটা হলেও পিছিয়ে আছে বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যর্থতার বৃত্ত আটকে আছে টাইগাররা। জিম্বাবুয়ে সিরিজে ভরাডুবি হওয়ার পর নতুন অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর কথা বলেছিলো দলটি। 

কিন্তু, মরুর বুকে বাংলাদেশের অবস্থা হয়েছে আরও শোচনীয়। এশিয়া কাপে একটি ম্যাচও জিততে পারেনি টাইগাররা। গ্রুপপর্বে সবকটি ম্যাচ হেরে সবার আগেই আসর থেকে ছিটকে গেছে সাকিব আল হাসানের দল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টাইগারদের এমন হতাশাজনক পারফরম্যান্সের মাঝেও স্বপ্ন দেখছেন খালেদ মাহমুদ সুজন। সাকিব-আফিফদের নিয়ে ইতিবাচক জাতীয় দলের টিম ডিরেক্টর। সুজনের মতে, বিশ্বকাপ জেতারও সামর্থ্য রাখে বাংলাদেশ। 

“আত্মবিশ্বাস আমাদের অবশ্যই আছে। আমি খুব কনফিডেন্ট ছেলে সবসময়। আমি পজিটিভ থাকার চেষ্টা করি। পজিটিভ ছেলে আমিও। আমি জিততে চাই। আমি মনে করি যে, আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতে পারি। আমি এটা মাথায় নেই।”

অবশ্য, বিশ্বকাপ জেতা যে সহজ হবে না সেটিও জানি য়েছেন সুজন। টিম ডিরেক্টরের মতে, আমাদের অবশ্যই মানসিকতা বদলাতে হবে। 

“তারপরও রাস্তাটা সহজ হবে না, কঠিন হবে হয়ত ছয় মাস বা এক বছর। এর মধ্যে যে অনেক বড় পরিবর্তন হয়ে যাবে সেটা বলব না। কিন্তু আমাদের মানসিকতা যদি বদলায়, সেটাতে আমি খুব খুশি হব।”