ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

জেসুস-মার্টিনেল্লিকে ছাড়াই দল ঘোষণা ব্রাজিলের

চমক রেখে দল ঘোষণা করল সেলেসাওরা।

ডেস্ক রিপোর্ট

৯ সেপ্টেম্বর ২০২২, রাত ১১:৩৬ সময়

[ Screenshot_20220909-233327_Gallery.jpg ]

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি বাতিল হয়েছে ব্রাজিলের। চলতি মাসের শেষের দিকে ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টোডিয়ামে দুই দলের মধ্যকার প্রীতি ম্যাচটি হওয়ার কথা ছিলো। 

ম্যাচ বাতিল করলেও সেপ্টেম্বর বেকার থাকছে না সেলেসাওরা। চলতি মাসের শেষের দিকে দুটো আরো দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে সাম্বা বাহিনী। ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমাররা। 

বিশ্বকাপের জন্য নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টায় ম্যাচ দুটি খেলবে ব্রাজিল। পাশপাশি দলে নড়বড়ে থাকা ফুটবলারদের জন্যও সুযোগ। বিশ্বকাপের ২৬ জনের দলে থাকার পথ তৈরি করে দিতে পারে এ পারফর্মান্স। 

আর সেই দুটি ম্যাচের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে সিবিএফ। আজ (শুক্রবার) এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করেন ব্রাজিলের কোচ তিতে। 

দলে রয়েছে চমক। ২৬ সদস্যের দলে চমক হিসেবে জায়গা পেয়েছেন জুভেন্টাসে খেলা সেন্টার-ব্যাক গ্লিসয়ন ব্রেমের। প্রথমবারের মতো নেইমারদের হয়ে খেলবেন ইতালির আরেক ক্লাব রোমার হয়ে দুর্দান্ত খেলা তরুণ ডিফেন্ডার রজার ইবানেজ। 

তবে, অসাধারণ ফর্মে থাকলেও তিতের দলে জায়গা হয়নি আর্সেনালে খেলা দুই তারকা গ্যাব্রিয়েল জেসুস ও মার্টিনেল্লির। জায়গা হারিয়েছেন কৌতিনিয়োও। এছাড়া ক্যাসিমেরো, নেইমার, অ্যালিসন, ভিনিসিয়াস  ও থিয়াগো সিলভার মতো তারকা ফুটবলার দলে আছেন।

আগামী ২৩ সেপ্টেম্বর ঘানার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। চারদিন পর সেলেসাওরা তিউনিসিয়ার মুখো মুখি হবে। ম্যাচটি দুটিই যুক্তরাষ্ট্রে হওয়ার কথা রয়েছে।

ব্রাজিল দল

গোলরক্ষক:

অ্যালিসন, এডারসন, ওয়েভারটন 

ডিফেন্ডার: 

দানিলো, অ্যালেক্স সান্দ্রো, অ্যালেক্স তেলেস, ব্রেমার, এডার মিলিতাও, মার্কুইনোস, ইবানেজ, থিয়াগো সিলভা

মিডফিল্ডার: 

ব্রুনো গুইমারেস, ক্যাসিমেরো, ফ্রেড, ফ্যাবিনিয়ো, লুকাস পাকেতা, এভারটন রিবেইরো

ফরোয়ার্ড:

অ্যান্টনি, ফিরমিনো, ম্যাথিউস কুনহা, নেইমার, পেদ্রো, রাফিনিয়া, রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র