ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

রানীর মৃত্যুতে চলমান ওভাল টেস্টের খেলা বন্ধ ঘোষণা

সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজে ১-১ এ সমতায় আছে ইংলিশরা।

ডেস্ক রিপোর্ট

৯ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১১:৫১ সময়

[ images - 2022-09-09T115003.509.jpeg ]
সংগৃহীত

ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন। মৃত্যুতে শোক প্রকাশ করতে ওভাল টেস্টের দ্বিতীয় দিনে ক্রিকেট মাঠে না গড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড। এই টেস্টের বাকি দিনগুলোতে কিভাবে খেলা চলতে পারে সেটি নিয়ে আইসিসির কাছ থেকে নিশ্চয়তা পাবার পর বাকি সিদ্ধান্ত জানানো হবে বলে জানানো হয়েছে ইসিবির পক্ষ থেকে৷ 

ইসিবি বলেছে, "ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ছেলেদের শুক্রবারের খেলার পাশাপাশি (মেয়েদের ঘরোয়া পর্যায়ের) র‍্যাচেল হেইহো ফ্লিন্ট ট্রফির পূর্বনির্ধারিত ম্যাচগুলো মহারানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর প্রেক্ষিতে অনুষ্ঠিত হবে না। শুক্রবারের পরের দিনগুলোর সূচি নিয়ে যথাসময়ে পরবর্তী তথ্য জানানো হবে।"

ইতিমধ্যে দ্বিতীয় দিনের যেসব টিকিট আগেই বিক্রি হয়েছে সেসব টিকিটের টাকা রিফান্ড পাচ্ছেন দর্শকেরা৷ তবে পরদিন থেকে যথানিয়মে খেলা চলবে কিনা সেটি নিয়েও শঙ্কা আছেই। পুরো টেস্টটিই স্থগিত করবার সম্ভবনাও আছে।

ওভালে চলমান টেস্টটি তৃতীয় টেস্ট। এটিই সিরিজ নির্ধারণী টেস্ট কেননা সিরিজটি ইতোমধ্যে ১-১ সমতায় রয়েছে। লর্ডস টেস্টে জিতে সিরিজে এগিয়ে থাকলেও ম্যানচেস্টারে সমতায় ফিরেছে স্বাগতিক ইংল্যান্ড।