ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

পর্তুগালের চেয়েও ভালো দল নয় ব্রাজিল, বললেন রোনালদোর সতীর্থ

ব্রাজিলকে হারাতে মুখিয়ে আছেন জোয়াও ফেলিক্স।

ডেস্ক রিপোর্ট

১০ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১২:৫৫ সময়

[ Screenshot_20220910-125229_Picsart.jpg ]

কাতার বিশ্বকাপের টিকিট পাওয়া অনিশ্চিত ছিলো পর্তুগালের। ইউরোপিয়ান বাছাইয়ে সরাসরি গ্রুপপর্ব থেকে বিশ্বকাপের টিকিট পায়নি দলটি। শেষধাপে এসে প্লেঅফ পর্ব খেলে কাতারে যাওয়ার টিকিট হাতে পায় ২০১৬ সালের ইউরোপ চ্যাম্পিয়নরা। 

সেই তুলনায় ব্রাজিল বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে হেসেখেলেই। বাছাইপর্বে টানা ১১ ম্যাচ জিতে লাতিন আমেরিকা অঞ্চলের সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করেছে সেলেসাওরা। 

আসরে সবমিলিয়ে ১৭ ম্যাচে অপরাজিত ছিলো তিতের দল। যেখানে ১৪ ম্যাচই জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমাররা। ড্র করে বাকি ৩টি। 

এমন অবস্থায়, নিজেরা ছন্দে না থাকলেও উড়ন্ত ফর্মে থাকা ব্রাজিলকে নিজেদের চেয়েও ভালো দল নারাজ পর্তুগিজ তারকা জোয়াও ফেলিক্স। 

স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে খেলা তারকার মতে, ব্রাজিলের দারুণ সব ফুটবলার আছে; তবে তা পর্তুগালের চেয়েও ভালো নয়। টিএনটিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব বলেন তিনি। 

"ব্রাজিলের দারুন সব ফুটবলার রয়েছে, তবে তা পর্তুগালের চেয়ে ভালো নয়। আমি তাদের বিপক্ষে খেলতে চাই শুধুমাত্র এই বিতর্ক শেষ করার জন্য।”

কাতার বিশ্বকাপে ব্রাজিল খেলবে ‘জি’ গ্রুপে। যেখানে সেলেসাওদের প্রতিপক্ষ হিসেবে আছে- সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। আগামী ২৫ নভেম্বর সার্বিয়ার বি পক্ষে ব্রাজিলের পুনরুদ্ধারের অভিযান শুরু করবে নেইমাররা। 

অন্যদিকে, পর্তুগালে বিশ্বকাপ খেলবে ‘এইচ’ গ্রুপে। যেখানে রোনালদোদের প্রতিপক্ষ হিসেবে আছে ঘানা, উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। আগামী ২৪ নভেম্বর ঘানা র বিপক্ষে পর্তুগিজদের বিশ্বকাপ মিশন শুরু হবে।