ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

এশিয়া কাপের ফাইনালে আম্পায়ার থাকছেন বাংলাদেশের মুকুল

ভারত পাকিস্তান ম্যাচে দারুন আম্পায়ারিং করবার পুরস্কার পাচ্ছেন মাসুদুর রহমান মুকুল

ডেস্ক রিপোর্ট

১০ সেপ্টেম্বর ২০২২, সকাল ৯:০ সময়

[ images - 2022-09-10T085939.094.jpeg ]

এশিয়া কাপের ফাইনালে যেন না থেকেও আছে বাংলাদেশ। ভারত পাকিস্তান ম্যাচে আম্পায়ারিং করে সুনাম কুড়ানো মাসুদুর রহমান মুকুল এবার পুরস্কৃত হচ্ছেন এসিসি থেকে৷ এশিয়া কাপের ফাইনালে দেখা যাবে এই আম্পায়ারকে। বাংলাদেশ দল গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়লেও ফাইনালে অন্তত একজন বাংলাদেশ হয়ে মাঠে উপস্থিত থাকবেন। 

চলতি এশিয়া কাপের গ্রুপ পর্ব ও সুপার ফোরে দুইবার মুখোমুখি হয় দুই চির প্রতিদ্বন্ধী ভারত ও পাকিস্তান। দুই হাই ভোল্টেজ ম্যাচে সফলতার সঙ্গে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব সামলান মাসুদুর রহমান। দুইটি ম্যাচেই বড় কোন ভূল করেননি মুকুল। বাংলাদেশী এই আম্পায়ারের সিদ্ধান্তেও রিভিউ নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন হয়নি খুব একটা।

মাসুদুর রহমান মুকুল এখন পর্যন্ত ২৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সফলতার সাথে আম্পায়ারিং করেছেন যেখানে ১৮ ম্যাচে ছিলেন অনফিল্ড আম্পায়ার হিসেবে। এছাড়াও ১৭টি ওয়ানডে ম্যাচে দায়িত্ব পালন করেছেন মুকুল। 

এবার তিনি সামলাবেন এশিয়া কাপের ফাইনাল। আগামী ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ফাইনালের আগে অবশ্য গ্রুপ পর্বেই পাকিস্তান মুখোমুখি হয়েছে শ্রীলংকার বিপক্ষে। 

মহড়ার সেই ম্যাচে পাকিস্তানকে ১২১ রানে অলআউট করে তিন ওভার হাতে থাকতেই ম্যাচ জিতেছে আসরের আয়োজক দেশ শ্রীলংকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠ গনমাধ্যমকে বলেন, 

‘মুকুল দারুণ আম্পায়ারিং করেছে এশিয়া কাপে। ভারত-পাকিস্তানের মতো বড় ম্যাচ সে দারুণভাবে সামলে নিয়েছে। সেই পুরস্কার পাচ্ছে সে।’