ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের চ্যাম্পিয়ন এখন শ্রীলংকা

পাকিস্তানকে ১৪৭ রানে অলআউট করেছে শ্রীলংকা।

ডেস্ক রিপোর্ট

১১ সেপ্টেম্বর ২০২২, রাত ১১:৫৭ সময়

[ 20220911_235709.jpg ]

এশিয়া কাপ এখন শ্রীলংকার! পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের চ্যাম্পিয়ন এখন লংকান দেশ শ্রীলংকা। শ্রীলংকার দেওয়া ১৭১ রানের লক্ষ্য টপকাতে পারেনি পাকিস্তান। শুরু থেকে শ্রীলংকার দারুন বোলিংয়ে এবং ফিল্ডিংয়ে দুবাইয়ে পাকিস্তান যেন ১৭১ রানকে মনে করেছে হিমালয় পর্বত। 

প্রথম ওভারে কোন বল না করতেই ১০ রান দিয়ে দেন মাদুসাঙ্কা৷ কিন্তু ঐ যে, সকালের সুর্যই দিনের বাকি গল্প সবসময় বলতে পারেনা। আজও সেরকমই ঘটেছে দুবাইয়ে। শ্রীলংকান বোলাররা এরপর যা করেছে তা রীতিমতো অবিশ্বাস্য, আর ফিল্ডারদের দারুন পারফরম্যান্সের উপর ভর করে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন এখন শ্রীলংকা। 

অধিনায়ক বাবর আজম ৬ বলে ৫ রান করে আউট হয়ে যান। রিজওয়ানের ৪৯ বলে ৫৫ জেতার জন্য যথেষ্ট ছিলনা। পাকিস্তানের আর কোন ব্যাটসম্যানই ভালো করতে পারেননি। ইফতেখার ছাড়া আর কোন পাকিস্তানী ব্যাটসম্যান দুই অঙ্কের রান করতে পারেননি। মাদুসান নিয়েছেন ৪ টি উইকেট এবং হাসারাঙ্গা নিয়েছেন ৩ টি উইকেট।  শেষ পর্যন্ত পাকিস্তান করতে পারে ১৪৭। অলআউট করে ২৩ রানে জিতে শ্রেষ্ঠত্ব এখন লংকানদের। 

মেগা ফাইনালে এর আগে টস জিতে পাকিস্তান অধিনায়ক বাবর আজম প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। পাকিস্তানের পেস বোলিং এবং লেগ স্পিনে রীতিমতো খাবি খেতে থাকে লংকান টপ আর মিডল অর্ডার। পাথুম নিসাঙ্কা করেন ৮ বলে ১, কুশাল মেন্ডিস ফিরে যান ১ বলে ০ রান করে, অধিনায়ক শানাকাও আউট ২ রান করে। এরপরই ত্রাতা হয়ে আসেন রাজাপাকশে এবং হাসারাঙ্গা। 

রাজাপাকশের ৪৫ বলে ৭১ এবং হাসারাঙ্গার ২১ বলে ৩৬ রানের উপর ভর করে ১৭০ রান করে শ্রীলংকা। পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ নিয়েছেন ৩ টি উইকেট।