ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

বাংলাদেশকে একদিন বিশ্বকাপ জেতানোর স্বপ্ন দেখি: ইয়াসির রাব্বি

প্রথমবার বিশ্বকাপ দলে জায়গা পেয়ে খুশি তরুণ এই ব্যাটার।

ডেস্ক রিপোর্ট

১৬ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১১:১৬ সময়

[ Screenshot_20220916-111156_Chrome.jpg ]

বাংলাদেশ ক্রিকেটে বর্তমান সময়ে যেকজন তরুণ ক্রিকেটারকে সম্ভাবনাময়ী হিসেবে বিবেচনা করা হয় তাদের মধ্যে অন্যতম ইয়াসির রাব্বি। তিন ফরম্যাটেই তিনি এখন পরিকল্পনার অন্তর্ভুক্ত। লম্বা সময় ধরে বাংলাদেশ দলের সাথে আছেনও। তবে কোনো ভাবেই ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন না তিনি।

গেল উইন্ডিজ সিরিজে নিজের জাত চেনানোর বড় সুযোগ এসেছিলো তাঁর সামনে। মুশফিকুর রহিম ক্যারিবিয়ান সফর থেকে ছুটি নেওয়ায় তাঁর জায়গায় খেলার কথা ছিল ইয়াসির আলী চৌধুরী রাব্বির ।ফলে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজে তিনি ব্যাটিং লাইন আপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার কথা ছিল। 

তবে দুর্ভাগ্য যেন ইয়াসির রাব্বিত পিছুই ছাড়েনা। পিঠের ব্যাথায় সিরিজটা খেলতে পারেননি। পরে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান। একই কারণেই মরুর বুকে খেলতে পারেননি এশিয়া কাপও!

অবশেষে ভাগ্যটা সহায় হয়েছে বুঝি ইয়াসির রাব্বির! চোট সেরে উঠছেন তিনি। এরই মধ্যে বড় সুসংবাদ পেয়ে গেলেন চট্টলার এই ব্যাটার। বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পেয়েছেন তিনি। খেলবেন পাকিস্তাননিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজও। 

প্রথমবার বিশ্বকাপ দলে জায়গা পেয়ে খুশি ইয়াসির রাব্বি। বিডিনিউজ টুয়েন্টিফোরকে জানিয়েছেন নিজের অনুভূতি, প্রস্তুতি, প্রত্যাশা আর দায়িত্ব নিয়ে। নিজের অনুভূতির কথা জানিয়ে রাব্বি বলেছেন,

“কিছুটা ঘুমের ঘোরে ছিলাম। বললাম, ‘আচ্ছা, ঠিক আছে।আলহামদুলিল্লাহ।”খুব বেশি কিছু তখন আসলে মনে হয়নি। স্বস্তি অবশ্যই ছিল।”

আলাপচারিতায় বিশ্বকাপে যেতে পেরে নিজের স্বপ্নের কথাও জানান রাব্বি। ২৬ বছর বয়সী এই ব্যাটার বলেছেন, বাংলাদেশকে একদিন বিশ্বকাপ জেতানোর স্বপ্ন দেখেন তিনি। 

“ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল বিশ্বকাপ খেলার। স্বপ্ন দেখতাম, বাংলাদেশকে একসময় বিশ্বকাপ জেতাব। বিশ্বকাপ ঘিরে একটা আবেগ, চাওয়া তো সবসময়ই ছিল। দেখতাম অনেকে খেলছে। ইচ্ছা করত সবসময়ই।”