ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তানের বিশ্বকাপ দল নির্বাচনকে 'সস্তা' বললেন মোহাম্মদ আমির

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে পিসিবি

ডেস্ক রিপোর্ট

১৬ সেপ্টেম্বর ২০২২, দুপুর ৪:১৬ সময়

[ InShot_20220916_161259607.jpg ]

পাকিস্তানের ইতিহাসেরই অন্যতম সেরা ফাস্ট বোলার মোহাম্মদ আমির বোর্ড সভাপতি রমিজ রাজার উপর রাগ করেই আর্ন্তজাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন অনেক আগেই। সম্প্রতি অবশ্য জানিয়েছেন রমিজ রাজা বোর্ড সভাপতির পদ ছাড়লে আবারো দলে ফিরবেন তিনি। শাহীন শাহ্ আফ্রিদির ইঞ্জুরীর পর অনেকেই ভেবেছিলেন মোহাম্মদ আমিরকে ফেরাবে পাকিস্তান। 

কিন্তু তেমন কিছু হয়নি, এশিয়া কাপের পর শাহীন শাহ্ আফ্রিদিও ফিরেছেন দলে। তবে দল নির্বাচন নিয়ে নির্বাচককে রীতিমতো এক হাত নিয়েছেন মোহাম্মদ আমির। নিজের সোশ্যাল মিডিয়াতে মোহাম্মদ আমির বলেন, " স্বস্তা নির্বাচকের দল নির্বাচন স্বস্তা "। পাকিস্তান ক্রিকেট থেকে এখনো কোন প্রতিক্রিয়া দেখানো হয়নি এই ব্যাপারে। 

বিশ্বকাপের পাকিস্তান মূল দলে ফাখর জামান নেই। চোটে পড়ে বিশ্বকাপ শেষ বাহাতি এই ওপেনারের। তার বদলে কাউন্টিতে ভাল করা প্রথমবারের মতো ডাক পেয়েছেন শান মাসুদ। 

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে আছেন শাহীন শাহ আফ্রিদি। চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি বাঁহাতি এই পেসার। আরেক পেসার হাসনাইনও আছেন দলে। প্রথমবারের মতো ডাক পেয়েছেন শান মাসুদ। দলে ফিরেছেন হায়দার আলীও।

১৫ সদস্যের বাহিরে ৩ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার রেখেছে পিসিবি। বিশ্বকাপে বাবর আজমদের স্ট্যান্ডবাই হিসেবে মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানির সঙ্গে আছেন ফাখর জামানও। 

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ- অধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসমান কাদির।