ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

‘বাবর আজম টি-টোয়েন্টির জন্য মানানসই নয়’, বললেন শোয়েব আকতার

পাক অধিনায়কের কড়া সমালোচনা করলেন ক্রিকেট ইতিহাসের দ্রুতগতির বোলার।

ডেস্ক রিপোর্ট

১৭ সেপ্টেম্বর ২০২২, বিকাল ৬:৫ সময়

[ Screenshot_20220917-180139_Gallery.jpg ]

বর্তমান ক্রিকেট দুনিয়া সেরা ব্যাটারদের মধ্যে অন্যতম বাবর আজম। পাকিস্তান তো বটেই, অসাধারণ ব্যাটিং শৈলী দিয়ে দেশের বাইরেও বড় সমর্থক গোষ্ঠী তৈরি করেছেন ২৭ বছর বয়সী ক্রিকেটার। 

বেশ কয়েক বছর ধরেই বাট হাতে তিনি রানের পসরা সাজাচ্ছেন। দীর্ঘদিন ধরে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়ে সেরা ছিলেন। ওয়ানডে র‍্যাংকিংয়ের এখনও সেরা ব্যাটার তিনিই। টেস্ট ক্রিকেটেও আছেন সেরা তিনে। 

এতদিন ধরে সাধারণত প্রশংসাই পেয়ে আসছেন পাক কাপ্তান, তবে এবার কড়া কথার তীরেও বিদ্ধ হতে হলো তাকে। এশিয়া কাপে ব্যাট হাতে সুপার ফ্লপ হওয়ার পর বাবর আজমের টি-টোয়েন্টি ব্যাটিংয়ে ধরন নিয়ে বেশ সমালোচনা চলছে। নিন্দুকেরা চার-ছক্কার সংস্কারণে ২৭ বছর বয়সী এই তারকার ওপেনিং করা নিয়েও প্রশ্ন তুলছে!

তাদের মধ্যে এবার নাম লিখিয়েছেন সাবেক পেসার শোয়েব আকতারও। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বাবর আজমের খেলার ধরন নিয়ে কঠোর সমালোচনা করেছেন। নিজের ইউটিউব চ্যানেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মিডল অর্ডার দুর্বলতার নিয়ে কথা বলতে গিয়ে এসব বলেন তিনি।

“ইফতিখার আহমেদ হলেন মিসবাহর দ্বিতীয় অংশ। মাশা আল্লাহ, আমাদের সঙ্গে রিজওয়ান আছে এবং তার সঙ্গে আছে ইফতিখার। এই দল নিয়ে আমরা প্রথম রাউন্ড থেকেই বাদ পড়তে পারি। 

“আমাদের ব্যাটিংয়ের গভীরতা নেই, এটা নিয়ে খুব দুশ্চিন্তায় আছি। আমাদের অধিনায়কও এ সংস্করণের জন্য পুরোপুরি মানানসই নয়। সে তার ক্ল্যাসিক কাভার ড্রাইভ নিয়েই ব্যস্ত।সে নিজেকে ক্ল্যাসিক দেখাতে চায়।”