ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপে জার্মানিকে কমপক্ষে পাঁচ গোল দেবে ব্রাজিল

ব্রাজিলের দুই সাবেক বিশ্বকাপজয়ী তারকা মনে করেন এমনটিই

ডেস্ক রিপোর্ট

১৮ সেপ্টেম্বর ২০২২, বিকাল ৭:৪৮ সময়

[ images - 2022-09-18T194737.078.jpeg ]

বিশ্বকাপ মানেই বাড়তি উন্মাদনা আর উচ্ছাস। ফুটবল বিশ্বকাপ যেন সবকিছুরই উর্দ্ধে। মাত্র দুই মাস বাদেই মাঠে গড়াতে যাচ্ছে ফুটবলের সেরা আসর ফিফা বিশ্বকাপ ২০২২। বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিল যারা কিনা সব প্রতিভাবান এবং নাম করা খেলোয়াড়দের নিয়েই মাঠে যাবে। ভিনিসিয়াস জুনিয়র, নেইমার, রিচার্লিসনদের দিয়ে ঠাসা তারকাদের দল ব্রাজিল৷ 

বিশ্বকাপের গ্রুপপর্ব খুব সহজেই পার করবার কথা ব্রাজিলের। কিন্তু এরপরই ব্রাজিলকে দিতে হতে পারে কঠিন সব পরীক্ষা। পর্তুগাল, জার্মানি, আর্জেন্টিনার মত শক্তিশালী সব দলকে হারিয়েই ফাইনালে যেতে হবে ব্রাজিলকে। সম্প্রতি ব্রাজিলের বিশ্বকাপ জেতা ফুটবলার গিলমার এবং বেলিনি একটি টিভি অনুষ্ঠানে রীতিমতো হুমকিই দিয়েছেন জার্মানিকে। 

২০১৪ সালে জার্মানির কাছে ৭-১ গোলে হারবার স্মৃতি এখনো ভূলতে পারেনি ব্রাজিল। এবারও কোয়ার্টার ফাইনালে জার্মানির বিপক্ষে লড়তে হতে পারে ব্রাজিল। তবে ব্রাজিলের সাবেক ফুটবলারদের দাবী এইবার বিশ্বকাপে ব্রাজিল জার্মানি মুখোমুখি হলে কমপক্ষে ৫-০ গোলে জিতবে ব্রাজিল।

মার্কে রয়সের ইঞ্জুরীতে বিশ্বকাপ মিস করবার সম্ভাবনা অত্যন্ত প্রবল। ঠিক সে কারনেই দল হিসেবে জার্মানিকে অনেক ভূগতে হবে বলেও উল্লেখ করেন তারা। তবে ব্রাজিল জার্মানিকে হারালেও বিশ্বকাপে আর্জেন্টিনা মেসির কারনে এগিয়ে থাকবে বলে বলেন গিলমার। 

তবে মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনাকে হারিয়ে দিবে ব্রাজিল। তবে গিলমার খুশি হতেন বিশ্বকাপে যদি ফাইনালে মুখোমুখি হতো ব্রাজিল আর আর্জেন্টিনা। ফুটবল বিশ্ব নাকি সবথেকে বেশি খুশি হতো তাতে।