ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সাকিবকে ছাড়া সোহানের নেতৃত্বে দুবাই যাচ্ছে বাংলাদেশ

আরব আমিরাতে বাংলাদেশ দলে নেই সাকিব, ফিরলেন সৌম্য সরকার।

ডেস্ক রিপোর্ট

২১ সেপ্টেম্বর ২০২২, রাত ১১:৮ সময়

[ Screenshot_20220921-230418_Picsart.jpg ]

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পের পাশাপাশি চলতি মাসে আরব আমিরাতের সঙ্গে দুই ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ উপলক্ষে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ (বুধবার) দল ঘোষণা করে বিসিবি।

দুবাইয়ে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নেই এই সংস্করণের অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারে অনুপস্থিতিতে টাইগারদের নেতৃত্ব দিবেন নুরুল হাসান সোহান। 

গত জিম্বাবুয়ে সিরিজে অধিনায়ক থাকার সময় চোট পেয়ে বাংলাদেশ দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এবার সাকিবের অবর্তমানে ফের অধিনায়ক হিসেবেই মাঠের লড়াইয়ে ফিরছেন উইকেটরক্ষক এই ব্যাটার।

দুই ম্যাচে সিরিজ থেকে আগেই ছুটি নিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার অনাপত্তিপত্র পেয়েছেন বিসিবির কাছ থেকে। সাকিব ছাড়াও পারিবারিক সমস্যা কারণে মরুর বুকে নেই তরুণ অলরাউন্ডার শেখ মাহেদী। আর প্রথমবার দলে ডাক পেলেন রিসাদ হোসেন। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াডের বাকি সবাইকে রাখা হয়েছে আমিরাত সফরে। সৌম্য সরকার সহ স্ট্যান্ডবাই চারজনও আছেন দলে। 

আগামী রোববার ও বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। সিরিজের আনুষ্ঠানিক নাম ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ।’ সফরের বাকি দিনগুলিতে দুবাই স্পোর্টস সিটিতে অনুশীলন করবে বাংলাদেশ দল।

দুবাই সফরের বাংলাদেশ দল: 

নুরুল হাসান সোহান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরি, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাসুম আহমেদ, ইবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, সৌম্য সরকার, রিশাদ হোসেন।