ফুটবল > বাংলাদেশ ফুটবল

ঢাকার রাজপথে ছাদখোলা বাসে স্বর্ণকন্যাদের উল্লাস

ইতিহাস গড়ে উৎফুল্ল শহরে সেই ছাদখোলা বাসে চ্যাম্পিয়নরা।

ডেস্ক রিপোর্ট

২১ সেপ্টেম্বর ২০২২, দুপুর ৪:১৪ সময়

[ Screenshot_20220921-154820_Facebook.jpg ]

গেল সোমবার সূর্য যখন পশ্চিম দিগন্তে একটু করে হেলতে শুরু করল, আকাশের কান্না রূপ নিয়েছিলো তখন ভারি বর্ষণে। নেপালের দশরথ স্টেডিয়ামের সবুজ আঙিনা হয়ে উঠে কর্দমাক্ত, পিচ্ছিল। 

ঘরের মাঠে সাবিত্রা ভান্ডারি-অনিতা বাসনেতরা পারলেন না শতদলে ফুটে উঠতে। কিন্তু কাঁদা-জলে মাখামাখি হয়ে যাওয়া ক্যানভাসে সুন্দর ফুটবলের তুলির আঁচড়ে প্রথম শিরোপা জয়ের ছবিটা ঠিকই আঁকলেন সাবিনা-শামসুন্নাহাররা। 

কাঠমান্ডুতে স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপে বিজয়ের গল্প লিখেছে বাংলার মেয়েরা। আর তাদের বরণ করে নিতে কোথাও খামতি রাখেনি বাফুফে ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। 

মেয়েদের চাওয়া মতো চ্যাম্পিয়ন দলের ট্রফি নিয়ে দেশে ফেরা রাঙাতে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে বিআরটিসি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আজ সবার আকর্ষণের কেন্দ্র জুড়ে ছিলো সেই ছাদখোলা বাসে মেয়েদের বিজয় উদযাপন। ফুটবলপ্রেমীদের আগ্রহের শেষ নেই এ নিয়ে।

আজ (বুধবার) বাংলাদেশ বিমানের বিজি ৩৭২ ফ্লাইটে বেলা পৌনে ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতি বিমানবন্দরে অবতরণ করে সাবিনা-সানজিদারা।

বিমানবন্দরে উপস্থিত আছেন বাফুফে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা। দলকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিমানবন্দরের লাউঞ্জে কেট কাটেন ফুটবলাররা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিমানবন্দর এলাকায় জমা হতে শুরু করে ভক্ত ও সমর্থকেরা। সংবাদমাধ্যম কর্মী দের ভিড়ও বাড়ে চ্যাম্পিয়নদের প্রত্যাশায়।

এরপরই শুরু হয় বহুকাঙ্ক্ষিত ছাদখোলা বাসে মেয়ে দলের উল্লাস। দুপুর তিনটায় ঢাকার রাজপথে নামে

দক্ষিণ এশিয়ার সেরা মেয়েদের বহন করা ছাদখোলা বাস। সেই বাসে চড়েই বাফুফে পথে ‘সাফ চ্যাম্পিয়ন’ সাবিনা খাতুনরা। 

সাফ চ্যাম্পিয়নস ট্রফি হাতে নিয়ে গানের তালে তালে উচ্ছাসে প্রকাশ করছে স্বর্ণকন্যারা। এসময় রাস্তার দু পাশে উৎসুক জনতাও সাফ চ্যাম্পিয়নদের হাততালি দিয়ে অভিবাদন জানাচ্ছে। 

ছাদখোলা বাস চলাচলের পথ নির্বিঘ্ন করতে ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। পুলিশ নিরাপত্তার ব্যবস্থা নেবে, ট্রাফিক পুলিশ যাত্রাপথ সহজ করবে।

বাফুফে ভবনে দলকে সংবর্ধনা দেবে ফুটবল ফেডারেশন। সেখান দলের অপেক্ষায় আছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।