ফুটবল > বাংলাদেশ ফুটবল

মেয়েদের হাতেই ফিরলো দেশের ফুটবলের জাগরণ

আবার মানুষ ফুটবলের জন্য রাস্তায় নেমেছে, আনন্দ করছে, উৎসব করছে

ডেস্ক রিপোর্ট

২১ সেপ্টেম্বর ২০২২, দুপুর ৪:২৬ সময়

[ IMG_20220921_162426.jpg ]

বাংলাদেশ! বাংলাদেশ! বাংলাদেশ!  

ঢাকার বিমানবন্দর থেকে এখন এই স্লোগানে মুখোর গোটা ঢাকা। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকাই এখন একটাই স্লোগানে মুখর। 

হাজারো সমর্থকে ঠাসা বিমানবন্দর এলাকা থেকে খোলা ছাদের বাস সাবিনা-সানজিদাদের পরিবহন করে ছুটছে বাফুফে ভবনের দিকে। 

পুরো রাস্তায় অসংখ্য সাধারণ মানুষ অপেক্ষায় এক নজর মেয়েদের দেখতে। অনেক সংবাদকর্মী ও ক্যামেরার ভিড়। ভিড়ের প্রকটে কতৃপক্ষ শেষ পর্যন্ত তো সংবাদ সম্মেলনটাই বন্ধ ঘোষণা করতে হয়েছে। অসংখ্য মোটরসাইকেল আর গাড়িতে করে মেয়েদের বহরকে সমর্থন দিতে এগিয়ে এসেছে সাধারণ মানুষ।

মেয়েরা আনন্দে অশ্রু ঝড়িয়েছেন, অধিনায়ক সাবিনা মুগ্ধ মানুষের এমন ভালবাসায়। বাংলাদেশ জন্মের পর ফু্টবল সবসময়ই সাধারন মানুষের জনপ্রিয় খেলা ছিল। ঢাকার মাঠে আবাহনী আর মোহামেডান এর খেলার উত্তাপ ছড়াতো অন্য পর্যায়ে।

বর্তমান সভাপতি সালাউদ্দিন সহ বেশ কয়েকজন ফুটবলারই খেলেছেন বিদেশী লিগে। দেশের ফুটবলও বলে কয়ে হারাতো অনেক বড় প্রতিপক্ষকে। হঠাৎই আস্তে আস্তে ফুটবল এর অবস্থা খারাপ হতে থাকে। পারফরম্যান্স না থাকাতে একটা সময় সাধারন মানুষও মুখ ফিরিয়ে নেয়৷ 

সেই হারানো ঐতিহ্য যেন আবারো ফিরিয়ে নিয়ে আসলো বাংলাদেশের মেয়েরা। সাফ জেতার পর মেয়েদের সাধারণ মানুষ যেভাবে উৎসাহ দিচ্ছে তাতেই স্পষ্ট, এই মেয়েদের হাত ধরেই ফুটবলে মানুষ আবারও ফিরছে, মানুষের সমর্থন ফিরেছে। 

হারানো ফুটবল ঐতিহ্যটা তবে কি মেয়েরাই আবারো জাগিয়ে তুললেন!