ফুটবল > বাংলাদেশ ফুটবল

সাফের নতুন রানি বরণ করতে রওয়ানা দিয়েছে ’ছাদখোলা বাস’

সাফ চ্যাম্পিয়ন মেয়েদের বরণ করতে প্রস্তুত বাংলাদেশ।

ডেস্ক রিপোর্ট

২১ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১২:৩৪ সময়

[ Picsart_22-09-21_12-32-11-890.jpg ]

“মানুষের নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।”

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের মুখোমুখি হওয়ার আগে নারী জাতীয় দলের ফুটবলার সানজিদা আক্তারের আবেগঘন পোষ্টটি সকলের হৃদয় ছুয়ে যায়। 

পৃথিবীর বিভিন্ন দেশে চ্যাম্পিয়নদের ছাদখোলা বাসে সংবর্ধনা দেওয়া ঘটনা ভীষণ প্রচলিত। সম্প্রতি, এশিয়া কাপ জয়ের পর অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলঙ্কান দলকেও স্বদেশের মাটিতে ছাদখোলা বাসে সংবর্ধনা দেওয়া হয়। 

ছাদখোলা বাসে সংবর্ধনা পাওয়ার একটি আক্ষেপই প্রকাশ করেছিলেন সানজিদা আক্তার। হয়তো এটাও তাঁর একটি স্বপ্ন ছিল চ্যাম্পিয়ন হয়ে ছাদখোলা বাসে দেশের মানুষের কাছে থেকে পাবেন সংবর্ধনা। 

ইতিহাস গড়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ার পর সেটাই পেতে যাচ্ছেন সানজিদা আক্তাররা। সাফের নতুন রানী বরণ করতে নিতে এখন প্রস্তুত হয়ে গেল ছাদখোলা বাসের সংবর্ধনা। 

আজ (বুধবয়ার) দেশে ফিরছে বাংলা মায়ের দামাল মেয়েরা।বীরদের বরণ করতে প্রস্তুত গোটা দেশ। দক্ষিণ এশিয়া সেরাদের জন্য থাকছে বর্ণিল সংবর্ধনার আয়োজন। ছাদখোলা বাসে বিমানবন্দর থেকে গ্রহণের প্রস্তুতি মোটামুটি শেষ পর্যায়ে। 

মেয়েদের চাওয়া মতোই চ্যাম্পিয়ন দলের ট্রফি নিয়ে দেশে ফেরা রাঙাতে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে বিআরটিসি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তবে এই মুহূর্তে সবার আকর্ষণের কেন্দ্র জুড়ে রয়েছে ছাদখোলা বাসে মেয়েদের বিজয় উদযাপন।ফুটবলপ্রেমীদের যেন আগ্রহের শেষ নেই এ নিয়ে।

ইতিমধ্যে, ছাদখোলা বাসটি বিমানবন্দরে সাবিনাদের বহন করতে রওনা হয়েছে। এই বাসে করেই বাংলাদেশ চ্যাম্পিয়ন দল বিমানবন্দর থেকে বাফুফে ভবনে আসবে।

দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তারা। এরপর মেয়েদের বহনকারী বাসটি বিজয় র‌্যালি করতে করতে বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবন পৌঁছাবে। সেখানে আরেক দফা বরণ করা হবে সাবিনাদের।

তার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাবিনাদের অভ্যর্থনা জানাবেন ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ অভিভাবক ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তার সঙ্গে থাকবেন মন্ত্রণালয় ও ফেডারেশনের কর্মকর্তারা।