ফুটবল > বাংলাদেশ ফুটবল

মেয়েদের উৎসবের মাঝেই কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টাই কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

২২ সেপ্টেম্বর ২০২২, রাত ১২:৩৬ সময়

[ images - 2022-09-22T003406.180.jpeg ]

ঠিক যেদিন বাংলাদেশ নারীদের উচ্ছাসে ফেটে পরেছে, বিমানবন্দর থেকে শাপলা চত্ত্বর, বাংলাদেশ বাংলাদেশ ধ্বনিতে কলরব উঠলো ঠিক সেদিন রাতেই ছেলেদের জাতীয় দলের ম্যাচের অপেক্ষায় গোটা দেশ। বাংলাদেশ দল দেশ ছেড়েছে দুইটি ফিফা আর্ন্তজাতিক ম্যাচ খেলতে। 

২২ সেপ্টেম্বর বাংলাদেশের প্রথম ম্যাচ শক্তিশালী প্রতিপক্ষ কম্বোডিয়ার বিপক্ষে। ২৭ তারিখে দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। দুইটি ম্যাচই বাংলাদেশ জেতার জন্য মাঠে নামবে বলে অঙ্গীকার করে গেছেন দলের কোচ ও অধিনায়ক। 

ফিফা র্যাঙ্কিংয়ে কম্বোডিয়ার অবস্থান ১৭৪ তম, যেখানে বাংলাদেশ আছে ১৯২ নম্বরে। নেপালের অবস্থান ১৭৬ নম্বরে। সুতরাং শক্তির বিচারে বাংলাদেশ খেলবে অপেক্ষাকৃত শক্ত প্রতিপক্ষদের বিপক্ষেই। 

দেশ ছাড়বার আগে কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ ফুটবল দল। ২০ দিনের অনুশীলন অবশ্য কাজে দিতে পারে বাংলাদেশ দলের সাফল্যে। এ ধরনের ক্যাম্প করতে পেরে যাবার আগে গণমাধ্যমের সামনে উচ্ছাস প্রকাশ করে গেছেন। 

২৩ সদস্যের বাংলাদেশ দলে নেই মিডফিল্ডার সোহেল রানা, ডিফেন্ডার রায়হান হাসান, মিডফিল্ডার শাহরিয়ার ইমন এবং মোহাম্মদ নাইম।ম্যাচ দুইটি সরাসরি না দেখানোর সম্ভাবনাই এখন পর্যন্ত বেশি বলে জানা গেছে।