ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

নেইমারের খেলা ‘স্বর্গে গিয়েও’ দেখতে চান ব্রাজিল কোচ

উড়ন্ত ফর্মে থাকা নেইমারের প্রশংসায় পঞ্চমুখ ব্রাজিলিয়ান কোচ।

ডেস্ক রিপোর্ট

২২ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১০:৩০ সময়

[ Screenshot_20220922-102623_Gallery.jpg ]

গত মৌসুমটা খুবই বাজে কেটেছিলো নেইমারের। চোটে জর্জরিত হয়ে ব্রাজিলিয়ান তারকা ফরাসি লিগে খেলেছিলেন মাত্র ২২ ম্যাচ, আর সেখানে গোল করেছেন মাত্র ১৩টি। 

চ্যাম্পিয়নস লিগে তো গোলের খাতাটাও খুলতে পারেননি। এমন পারফরম্যান্সে ব্যালন ডি’অরে সংক্ষিপ্ত তালিকাতেও ছিল না ৩০ বছর বয়সী তারকার নাম। 

চলতি মৌসুমের আগে ফুটবল–বিশ্বে বড় গুঞ্জনও ছিল—নেইমারের মোহ কেটে গেছে পিএসজির। প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারা তারকার খেলোয়াড়কে নাকি বিক্রি করতে উঠেপড়ে লাগে প্যারিসের ক্লাবটি। এক সময়ের বন্ধু কিলিয়ান এমবাপ্পের সঙ্গে সম্পর্কের অবনতিতেও বারবার বাজে খবরের শিরোনাম হয়েছে। 

এমন অবস্থায়, নতুন মৌসুমে বদলে গেছে পুরো দৃশ্যপট। নেইমারই এখন মাঠে পিএসজির খেলায় সবচেয়ে বড় পারফর্মার। ফরাসি লিগে এবার এরই মধ্যে করেছেন ৮ গোল, করিয়েছেন আরও ৭ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ১০টি। 

ক্লাব ফুটবলের বিরতির পর খেলোয়াড়রা এখন দেশের হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন। ইতিমধ্যে, মেসি-নেই মার- এমবাপ্পেরা জাতীয় দলে হয়ে অনুশীলনেও যোগ দিয়েছেন।

আগামীকাল ফ্রান্সে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। তিন দিন পর পিএসজির মাঠে সেলেসাওদের প্রতিপক্ষ হচ্ছে তিউনিসিয়া। বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচ নামার আগেই দলের সেরা তারকা নেইমারের ভূয়সী প্রশংসা করেছেন ব্রাজিলের কোচ তিতে।

৩০ বছর বয়সী এই তারকার খেলায় মুগ্ধ হয়ে তিনি বলেছেন, নেইমারের খেলা স্বর্গে গিয়ে ও দেখতে চান। ঘানার বিপক্ষে মাঠে নামার আগে ব্রাজিলিয়ান কোচ এসব বলেন। 

“নেইমার খুব উন্নতি করেছে। অল্প সময়ে সেরা ফর্মে ফিরেছে। অভিনন্দন নেইমার। অভিনন্দন পিএসজি।”

“তার ড্রিবলিং ও গতি এখন অসাধারণ। কখনো কখনো খুবই দ্রুতগতির ফুটবল খেলছেন। আমি যতোটা প্রত্যাশা করেছিলাম তার চেয়েও সে ভালো খেলেছেন। আমি মনে করি তীব্র-প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে খুব কম খেলোয়াড়ই আছে যারা এমন খেলতে পারে। এমন একজনের খেলা আমি স্বর্গেও দেখতে চাই।”