ফুটবল > বাংলাদেশ ফুটবল

সাবিনাদের দশরথে এবার জিততে নামবে জামাল ভূঁইয়ারাও

কাঠমুন্ডুতে বাংলাদেশ সময় বিকেল ৫ টা ৪৫ মিনিটে মাঠে নামবে বাংলাদেশ ও নেপাল

ডেস্ক রিপোর্ট

২৭ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১১:১৬ সময়

[ prothomalo-bangla_2022-09_f51f159d-4eaf-4a13-b56a-c40eb3c73481_Bangladesh_Football_Team_players_during_practice_session_At_APBN_ground_Uttara____2.jpg ]

সাবিনাদের মঞ্চে আজ প্রমানের অপেক্ষায় জামাল ভূঁইয়ারা।  সাবিনাদের সাফজেতা মাঠেই আজ জিততে নামবে জামাল ভূঁইয়ার বাংলাদেশ। নেপালের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ। কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ ও নেপাল এর মধ্যকার ফিফা আর্ন্তজাতিক ম্যাচটি মাঠে গড়াবে। 

নেপালের বিপক্ষে বাংলাদেশ এই পর্যন্ত ২৩ টি ম্যাচ খেলেছে। যার ১৩ টিতেই জয় লাল সবুজের প্রতিনিধিদের। ৭ টি হার আর বাকি তিনটি ম্যাচে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে৷ মারদেকা টুর্নামেন্টে বাংলাদেশ ৫-০ গোলের জয়ও পেয়েছে নেপালের বিপক্ষে। 

৮০ এর দশকে তুমুল প্রতাপ দেখানো সেই বাংলাদেশ দল অবশ্য এখন বদলেছে। বরং শেষ ৯ দেখাতে নেপালের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ জিতেছে মাত্র ২ টিতে। তিনটি ম্যাচে ড্র করলেও বাংলাদেশকে হারতে হয়েছে ৪ ম্যাচে৷ অথচ এই নেপালের বিপক্ষেই ৯০ এর দশকে টানা ৭-৮ ম্যাচ অপরাজিত ছিল বাংলাদেশ। 

বাংলাদেশ সময় ৫ টা ৪৫ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি বাংলাদেশে সরাসরি সম্প্রচার করবেনা কোন টিভি চ্যানেল। তবে স্থানীয় একটা টিভি চ্যানেলের সম্প্রচার সাপেক্ষে ইউটিউবে ম্যাচটি দেখতে পাবার সম্ভাবনা আছে কিছুটা৷ 

আর্ন্তজাতিক ফিফা বিরতিতে বাংলাদেশ দুইটি ম্যাচ খেলছে। কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচে ১-০ গোলে জিতেছে লাল সবুজের প্রতিনিধিরা।