ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

রোনালদোর পর্তুগিজ ভক্তদের ‘ইতর’ ‘স্বার্থপর’ ‘ছোটলোক’ বললেন তাঁর বোন!

রোনালদোর সমালোচকদের ধুয়ে দিয়েছেন তার বোন।

ডেস্ক রিপোর্ট

২৯ সেপ্টেম্বর ২০২২, রাত ৮:৯ সময়

[ Screenshot_20220929-200551_Chrome.jpg ]

সময়টা দুঃস্বপ্নের মতোই যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। চলতি মৌসুমে দেশের ও ক্লাবের হয়ে এখনও নিজেকে হারিয়ে খুজছেন তিনি।আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন গোল করা তো ভুলে গেছেন ই, দলের খেলায়ও খুব বেশি প্রভাব রাখতে পারছেন না। 

মাত্র দুদিন আগেই স্পেনের কাছে হেরে নেশন্স লিগের সেমি-ফাইনালে উঠতে ব্যর্থ হয় পর্তুগাল। নিজেদের মাঠে ৮৬ বছর পর স্পেনে কাছে হারে রোনালদোর বড় দায় বেশি দেখছেন অনেকে। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বেশকিছু সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।

স্প্যানিশদের কাছে ঘরের মাঠে শুধু হার এড়াতে পারলেই আবারও ন্যাশন্স লিগের শেষ চার খেলতে পারত পর্তুগাল। অথচ, এমন ম্যাচেও গোলরক্ষককে একা পেয়েও মিস করেছেন রোনালদো।

আর তাতেই ৩৫ বছর এই তারকার সমালোচনায় মেতে উঠেছে নিন্দুকেরা। নিজ দেশ পর্তুগালেও এখন প্রচন্ড সমালোচনা মুখে পড়েছেন ইউনাইটেড তারকা। 

বরাবরই রোনালদোর সমালোচকদের নিয়ে মুখ খুলেন বোন আভেইরো। ভাইয়ের বড্ড খারাপ সময়ে পর্তুগিজদের নিয়ে কথা বলতে ভুলে যাননি তিনি। পর্তুগালে ৩৬ বছর বয়সী তারকা এবার সমালোচকদের ধুয়ে দিছেন তিনি।

নিজে ইনস্টাগ্রামে পাতায় আভাইরা রোনালদোর ভক্তদের ইতর,স্বার্থপর ও ছোটলোক বলে কঠোর সমালোচনা করেছেন। রোনালদোর সঙ্গে ছবি দিয়ে ইনস্টাগ্রামে তার বোন লিখেছেন,

“তার (রোনালদো) সঙ্গে পরিবার আছে, যারা ভালোবাসে তারা আছে। তারা সব সময়ই থাকবে, যাই হোক না কেন।

“এখন যে অবস্থা চলছে তাতে আমি অবাক নই। আমি পর্তুগিজদের অনেক আগে থেকে দেখেছি যে পাত থেকে খায়, সেই পাতেই থুতু দিতে। অনেকেই আছে যারা দেশের পাশে থাকে, তাদের প্রশংসা করা উচিত। কিন্তু পর্তুগিজ ভক্তদের মধ্যে অনেকেই আছে যারা ইতর, স্বার্থপর, ছোটলোক আর সারাজীবন অকৃতজ্ঞ।”