ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

জার্মানির ক্রুসের চোখে- ‘বিশ্বকাপে ফেভারিট ব্রাজিল’

কাতার বিশ্বকাপে নেইমারদের এগিয়ে রাখছেন জার্মানির অভিজ্ঞ এই মিডফিল্ডার।

ডেস্ক রিপোর্ট

৩০ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১২:৩৯ সময়

[ Picsart_22-09-30_12-36-03-948.jpg ]

কাতার বিশ্বকাপ কে জিতবে? এ নিয়ে এখন থেকেই শুরু হয়েছে গবেষণা, ভবিষ্যদ্বাণী দেওয়ার চেষ্টা। এরই মধ্যে নানা পরিসংখ্যানে এবারের বিশ্বকাপে ফেবারিট হিসেবে লাতিন আমেরিকান দেশ ব্রাজিল আর বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের কথা ই বেশি উঠে আসছে। 

এবার একই সুরেই কথা বললেন জার্মানির সাবেক মিডফিল্ডার টনি ক্রুস। অভিজ্ঞ এই মিডফিল্ডারের মতে, কাতার বিশ্বকাপে ফেভারিট ব্রাজিল। নেইমারদের শক্তিশালী স্কোয়াড গভীরতা ও অভিজ্ঞতার জন্যেই তিনি সেলেসাওদের এগিয়ে রেখেছেন। 

সম্প্রতি, নিজের ইনফাচ মাল লুপেন পডকাস্টে বিশ্বকাপ জেতার দৌড়ে এগিয়ে আছে কারা-এমন প্রশ্নের জবাবে এসব বলেন বিশ্বকাপজয়ী এই তারকা। রিয়াল তারকা বলেছেন, 

“আমার কাছে ব্রাজিলই ফেভারিট। তারা ভালো খেলছে। তাদের দলের গভীরতাও অনেক। এখন দারুণ ফর্মেও আছে। এই মুহুর্তে তাদের সবশেষ ফলাফলগুলি দেখলে বুঝবেন, অবশ্যই বিশ্বকাপে জেতার সুযোগ আছে।” 

২০১৪ ও ২০১৮ বিশ্বকাপের ব্যর্থতার পর হেক্সা জয়ের জন্য মরিয়া হয়ে আছে ব্রাজিল। ক্রুসের মতে, ব্যক্তিগত নৈপুণ্যে ভালো খেলোয়াড়রা দলকেও দারুণ খেলা উপহার দিতে পারে। 

“যে খেলোয়াড়রা ব্যক্তিগত নৈপুণ্যে খুব ভালো, এবং অন্যদের যাদের দুর্দান্ত কৌশল আছে, তারা দলকেও ভালো খেলা উপহার দিতে পারে।”

টনি ক্রুস অবশ্য ভুল বলেনি। ২০২১ সালে মহাদেশীয় সেরা হওয়ার লড়াইয়ে আর্জেন্টিনার কাছে হারের পর সবশেষ ১৫ ম্যাচ টানা অপরাজিত আছে ব্রাজিল। এর মধ্যে নিজেদের সবশেষ টানা ৭ ম্যাচই জয় নিয়ে মাঠ ছেড়েছে তিতের শিষ্যরা।