ফুটবল > ক্লাব ফুটবল

ব্রাজিল দলে জায়গা না পেয়ে ‘কঠোর পরিশ্রম’ করছেন জেসুস

বিশ্বকাপে জায়গা পেতে মরিয়া ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার।

ডেস্ক রিপোর্ট

১ অক্টোবর ২০২২, বিকাল ৬:২০ সময়

[ Picsart_22-10-01_18-17-50-494.jpg ]

ম্যানচেস্টার সিটি ছেড়ে আর্সেনালে যোগ দিয়ে দারুণ ফর্মে আছেন গ্যাব্রিয়েল জেসুস। গানার্সদের হয়ে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ৫ ম্যাচে ৪ গোল করে ফেলেছেন। সতীর্থকে দিয়ে করিয়েছেন আরও ৩টি। 

তবে, এমিরাতসে এমন দুর্দান্ত ফর্মে থাকলে এবার ব্রাজিল দলে ডাক পাননি জেসুস। গানার্স তারকা ছাড়াই আন্তর্জাতিক বিরতিতে ঘানা ও তিউনিসিয়ার মুখোমুখি হয়েছে সেলেসাওরা। 

ক্লাবে অসাধারণ পারফরম্যান্স করা পরও ব্রাজিল দলে জায়গা না পাওয়ায় কষ্ট পেয়েছেন ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার। তাই, বিশ্বকাপে তিতের দলে জায়গা পেতে মরিয়া হয়ে আছেন তিনি। 

ব্রাজিল দলে ফিরতে জেসুস আগের চেয়েও বেশি পরিশ্রম করা শুরু করে দিয়েছে। নর্থ লন্ডন ডার্বিতে মাঠে নামার আগে আর্সেনাল কোচ মিকেল আর্তেতা এমন কথাই জানিয়েছেন। আর্সেনাল কোচ বিনয়ী জেসুসকে প্রশংসায় ভাসিয়েছেন। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আর্তেতা বলেছেন,

“জেসুস অবিশ্বাস্য রকমের বিনয়ী। সে ব্রাজিল কোচের সিদ্ধান্ত মেনে নিয়েছে এবং যেভাবে মাঝে অনুশীলন করেছে, বিষয়টা এমন যেন: ‘ওকে, আমাকে উন্নতি করতে হবে, আরও পরিশ্রম করতে হবে।”

“আমি সত্যিই ওখানে (বিশ্বকাপে) থাকতে চাই, এটাই আমার সবচেয়ে বড় চাওয়া এবং অনেক বড় সুযোগও। আর লক্ষ্য ছুঁতে আমি ঠিক জায়গাতেই আছি।‘ আমি মনে করি, মাঠে আবারও আমরা তার ওই রূপটা দেখতে পারব।“