ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

এটিই আমার শেষ বিশ্বকাপ : লিওনেল মেসি

আর মাত্র ৪০ দিনের মত সময় পরেই শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ

ডেস্ক রিপোর্ট

৬ অক্টোবর ২০২২, রাত ৯:১৪ সময়

[ IMG_20221006_211327.jpg ]

অবশেষে লিওনেল মেসি নিশ্চিতরুপেই ঘোষণা দিয়েছেন চলতি বিশ্বকাপই হতে যাচ্ছে মেসির শেষ বিশ্বকাপ। এবং এই সিদ্ধান্ত তিনি চূড়ান্তভাবেই নিয়ে ফেলেছেন৷ এতে কোন নড়চড় হবে না বলেও জানান তিনি। 

সেই সাথে বার্সা এবং পিএসজির মধ্যকার তিনি কি করবেন, কোন দলে খেলবেন আগামীবছর সে ব্যাপারেও কিছু এখনই সিদ্ধান্ত নেননি বলেই জানিয়েছেন। একটা গুঞ্জন ছিল যে এই বছরই চলতি মাসে বা পরবর্তী সপ্তাহে তিনি একটা সিদ্ধান্ত জানাতে পারেন।  

তবে আগামী বছরই তিনি এই সিদ্ধান্ত নেবেন বা এই ব্যাপারে ভাববেন বলেই নিশ্চিত করেছেন। স্বদেশী সাংবাদিক সেবাস্তিয়ান ভিনিয়োলোর কাছে এমনটাই বলেছেন মেসি।

”হ্যাঁ, এটা আমার শেষ বিশ্বকাপ। আমি ভালো অনুভব করছি শারীরিকভাবে। আমি এই বছর খুব ভালো একটি প্রাক-মৌসুম কাটিয়েছি। এটা আমি আমি গত বছর করতে পারিনি। তাই এবার অন্যভাবে শুরু করা অপরিহার্য ছিল।”

বর্নাট্য ক্লাব ক্যারিয়ারে সবকিছুই জিতেছেন মেসি। ব্যক্তিগত সাফল্যেও দু'হাত ভরেই পেয়েছেন। তবে, দেশের হয়ে কোন শিরোপা না জেতার আক্ষেপে দীর্ঘদিন ধরেই পুড়ছিলেন। গত বছর ব্রাজিলের মাটিতে গিয়ে সেই আক্ষেপও ঘুচিয়েছেন মেসি।

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়েই কোপা আমেরিকার শিরোপা উচিয়ে ধরেছেন। আর্জেন্টিনাকে জেতান প্রায় তিন দশক পর বড় কোন শিরোপা। এবার বিশ্বজয় নিয়েই পরিকল্পনা সাজিয়েছেন মেসি।

“আমি যা অর্জন করেছি তা নিয়ে ভাবি না। আমি সবসময় আরও কী হতে পারে তা নিয়ে ভাবি।”