ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

সিলেটে ক্রিকেটের এশিয়ার কাপের ফাইনালে গ্যালারীতে জার্মানির পতাকা!

ফুটবলের সমর্থকদের এক পশলা আগমন সিলেটে, যেন বার্তা যে ক্রিকেট বিশ্বকাপের পরই আসছে ফুটবলের বিশ্বকাপ

ওয়াহেদ মুরাদ

১৫ অক্টোবর ২০২২, দুপুর ৩:৮ সময়

[ IMG_20221015_144203.jpg ]
ছবিঃ ডেইলি স্পোর্টসবিডি

বলা হয় ক্রীড়ার কোন ভাষা হয় না, ক্রীড়া মানেই শান্তি, ক্রীড়া মানেই ভাতৃত্বের উদাহরন। এই যেমন সিলেটে আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত বনাম শ্রীলংকার মধ্যকার ফাইনালে গ্যালারীতে শোভা পেলো জার্মানির পতাকা। 

প্রেস বক্স থেকে গ্যালারীতে হঠাৎ জার্মানির পতাকা দেখেই চক্ষু চড়কগাছ। তাই গিয়ে হাজির হলাম সেখানে, গ্যালারীতে জার্মানদের এই ভক্ত কে! দেখার ইচ্ছেতেই গ্যালারীতে পৌছুতেই দেখা গেল পতাকা হাতে নিয়ে দাড়িয়ে আছে একটা ছোট্ট শিশু।

অবাক হয়েই শিশুকে জিগেস করতে হলো , " তুমি কেন জার্মানির পতাকা নিয়ে মাঠে? "  জানা গেলো, সামনে ফুটবল বিশ্বকাপ আর সেখানে শিশুটা পাগল সমর্থক জার্মানির। ফুটবল বিশ্বকাপের গ্যালারীতে বসে কিভাবে চিৎকার করে সমর্থন করবে সেই সুযোগ তো মিলবেনা তাই সিলেটের ক্রিকেটেই হাজির জার্মান পতাকা নিয়ে। 

বাবা ব্রাজিল সমর্থক আর মা সমর্থন করেন আর্জেন্টিনার। তবে নিজে আর ভাই সমর্থন করেন জার্মানির। সামনেই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ, যেটা শেষ হবার কয়েকদিন পরেই শুরু হবে ফিফা বিশ্বকাপ। 

সাধারণত ফুটবল বিশ্বকাপ চলার সময় বাংলাদেশের বাড়িগুলোর ছাদে বিভিন্ন দেশের পতাকা শোভা পাওয়ার রেওয়াজ চিরন্তন। পুরাতন ঢাকাতে রাস্তা - বাড়িঘর রং করে উৎসব আয়োজন করবার মত ঘটনাও ঘটে। 

এর আগে নিজের জমি বিক্রি করে ৫ কিলোমিটার লম্বা জার্মানির পতাকা বানিয়ে বিখ্যাত হয়েছিলেন সিরাজগঞ্জের এক কৃষক। বাংলাদেশে ফুটবলের এই ক্রেজ ফুটে উঠলো সিলেটের গ্যালারীতেও।