ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

বিপিএলে সিলেটের হয়ে খেলবেন বাবর-আমির, অধিনায়ক মাশরাফি

চমক লাগিয়ে চার বিদেশী ও অধিনায়কের নাম ঘোষণা করেছে সিলেট।

ডেস্ক রিপোর্ট

১৯ অক্টোবর ২০২২, দুপুর ৩:৫২ সময়

[ Screenshot_20221019-154847_Picsart.jpg ]

আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। জানুয়ারির ৬ তারিখ বিপিএল শুরু হয়ে শেষ হবে ১৬ ফেব্রুয়ারিতে।

একই সময় দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ ও সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-২০ শুরু হওয়ার কথা রয়েছে। এতে দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় আসরে তারকা ক্রিকেটার পাওয়া নিয়ে দেখা গিয়েছিলো সংশয়।

এছাড়া, একই সময় পাকিস্তানের ওয়েস্ট সফরে বিপিএলে ফ্রাঞ্চাইজি গুলির জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিলো। অবশেষে সেই চিন্তা কিছুটা হলেও কেটে গেল।

পাকিস্তানের ওয়েস্ট সফর বাতিল হয়ে গেছে।দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ ও সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-২০ বেশিরভাগ মালিকানা ভারতীয় হওয়ায় পাকিস্তানি ক্রিকেটারদের কদর কমেছে। 

ফলে, বিপিএলে পাক ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনাও বেড়ে গেছে। আর এই সুযোগ কাজে লাগিয়ে বিপিএলের ফ্রাঞ্চাইজিরা পাকিস্তানি ক্রিকেটারদের দলে ভেড়ানো শুরু করে দিয়েছে। 

তিন বছরের জন্য এবার বিপিএলে সিলেটের ফ্রাঞ্চাইজি কিনেছে ফিউচার স্পোর্টস। আজ (বুধবার) নিজেদের লোগো উন্মোচন করে তাদের মালিকাধীন দল সিলেট স্ট্রাইকারস। সেখানেই চার বিদেশী ক্রিকেটার ছাড়াও আইকনের নাম ঘোষণা করে দলটি। 

আসন্ন বিপিএলে সিলেট স্ট্রাইকারসের আইকন হিসেবে খেলবেন প্রতিযোগিতার সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিদেশী ক্রিকেটারদের মধ্যে তিন লঙ্কান ও একজন পাকিস্তানির নাম ঘোষণা করেছে। 

ইতিমধ্যে, শ্রীলঙ্কার তিন ক্রিকেটার থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভাকে দলে টেনেছে তারা। এছাড়া, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া পাক পেসার মোহাম্মদ আমিরের সঙ্গেও চুক্তি করেছে তারা।

জানা গেছে, শুধুই মোহাম্মদ আমির নয়। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সঙ্গেও চুক্তির খুব কাছেই আছে সিলেট স্ট্রাইকারস। সবকিছু ঠিকঠাক থাকলে সময়ের অন্যতম সেরা ব্যাটারকেও সিলেটের জার্সি গায়ে মাঠ মাতাতে দেখা যাবে। 

এবার বিপিএলে সিলেট স্ট্রাইকারসের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন নাফিস ইকবাল। রাজিন সালেহকে সহকারী কোচ ও সৈয়দ রাসেলকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ফ্র‍্যাঞ্জাইজিটি।

তাছাড়া ডলার মাহমুদ হলেন দলের ফিল্ডিং কোচ ও মুরাদ খানকে বেছে নেয়া হয়েছে স্পিন বোলিং কোচ হিসেবে।