ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

কুমিল্লার হয়ে বিপিএল মাতাবেন রিজওয়ান, রংপুরে হারিস রউফ

চমকের পর চমক দিচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও রংপুর রাইডার্স।

ডেস্ক রিপোর্ট

১৯ অক্টোবর ২০২২, দুপুর ১০:১১ সময়

[ Screenshot_20221019-100808_Picsart.jpg ]

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) একের পর এক চমক দিচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। আগেই সময়ের অন্যতম সেরা পেসার শাহীন শাহ আফ্রিদির সঙ্গে চুক্তির কথা জানিয়ে সাড়া ফেলে দিয়েছিলো দলটি। 

এবার, বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা টি-টোয়েন্টির সেরা ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের সঙ্গেও চুক্তিবদ্ধ হওয়ার কথা শোনা যাচ্ছে। শুধু, শাহীন শাহ আফ্রিদি ও রিজওয়ান নয়; পাকিস্তানের আরও একজন বড় তারকা ক্রিকেটারের সঙ্গেও নাকি কুমিল্লা ভিক্টোরিয়ানসের প্রাথমিক আলাপ সম্পন্ন হয়ে গেছে!

বিপিএলে সবচেয়ে সফলতম দলটি গুরুত্বপূর্ণ একজন কর্তার জানিয়েছে, এখনো চুক্তি সম্পন্ন হবার ব্যাপারটি সত্য না। তবে দুইপক্ষই ঐক্যমতে পৌঁছেছে। আফ্রিদির সাথে চুক্তির ব্যাপারটাও এখন সময়ের ব্যাপার মাত্র। চুক্তির বিষয়ে অফিসিয়ালি পরে জানানো হবে।

বিশেষ সুত্রে জানা গেছে, মূলত কুমিল্লা ভিক্টোরিয়ানসের মালিক নাফিসা কামালের সাথে শহীদ আফ্রিদির সম্পর্ক অনেক ভালো থাকায়, শাহীন আফ্রিদির সাথে চুক্তির ব্যাপারটি বড় নিয়ামক হিসেবে কাজ করেছে। 

এদিকে কুমিল্লার পর চমক দেখাচ্ছে রংপুর রাইডার্সও। শ্রীলঙ্কার পাথুন নিশাঙ্কাকে দলে টানার খবর নিশ্চিত ক রে তারা। জানা গেছে, পাকিস্তানে ক্রিকেটার মোহাম্মদ নওয়াজ এবং শোয়েব মালিকে সঙ্গেও চুক্তিবদ্ধ হয়েছে তারা। 

জানুয়ারিতে ওয়েস্ট সফরে যাওয়ার কথা ছিলো পাকি স্তানের।তবে সেই সফর বাতিল হয়ে গেছে। এতে আসন্ন বিপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের খেলার সম্ভাবনাও বেড়ে যাচ্ছে। 

আগামী বছরের শুরুতেই বিপিএলের সঙ্গে একই সময় অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ ও সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-২০। 

সম্প্রতি বিপিএলের সঙ্গে সম্পৃক্ত একজন নাম প্রকাশ না করার শর্তে ক্রিকবাজকে বলেছেন, আইপিএলের মালিকানা থাকায় পাকিস্তানের ক্রিকেটারদের দক্ষিণ আফ্রিকা ও আমিরাতের লিগে চাহিদা নেই। এতে পাক ক্রিকেটারদের বিপিএলে নাম লেখানোর সম্ভবনা বেড়ে গেছে। 

আগামী ৬ জানুয়ারি বিপিএলের পরবর্তী সংস্করণ পর্দা উঠবে। দেশী ক্রিকেটের সবচেয়ে বড় আসর চলবে ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত। 

মোট ৭ দলে অংশগ্রহণ অনুষ্ঠিত হবে বিপিএল। নিয়ম অনুসারে একটি দল ড্রাফটের বাইরে থেকে ইচ্ছেমত বিদেশী ক্রিকেটার দলে ভেড়াতে পারবে। তাই, ফ্রাঞ্চাইজিগুলিও এখন থেকেই তারকা ক্রিকেটারদের দলে টানার মিশন শুরু করে দিয়েছে।