ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

শান্ত-শ্রীরামের অভিযোগের গুরুত্ব দেননি আম্পায়ার, মাঠে ফেইক ফিল্ডিং করেছে ভারত

ফেইক ফিল্ডিং করলে পাঁচ রান পেনাল্টি পাবার অধিকার রয়েছে

ডেস্ক রিপোর্ট

২ নভেম্বর ২০২২, রাত ৯:৪৬ সময়

[ IMG-20221102-WA0024.jpg ]

তখন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ব্যাটিংয়ে। ঘটনাটা বৃষ্টির আগের, ঠিক সেসময় একটি ‘ফেক ফিল্ডিংয়ের’ ঘটনা ঘটেছিল অভিযোগ আছে বাংলাদেশ দলের। খেলা শেষ হবার পর বিষয়টি নিয়ে বাংলাদেশের উপস্থিত সংবাদমাধ্যমকেও তা নাকি একটু জানিয়েছেন নুরুল হাসান সোহান।।

তবে ঠিক সুত্র ধরে কোন বলে এমন ঘটনা ঘটেছিল তা জানা যায়নি। এমনকি নুরুল হাসান সোহানও এ ব্যাপারে পরিস্কার করে কিছুই বলেননি। বিভিন্ন সুত্র থেকে ধোঁয়াশা থেকেই জানা গেছে, আক্সার প্যাটেলের করা বৃষ্টির আগের ওভারেই এমন ঘটনা ঘটেছে।  ওই ওভারে দুটি দুই রান হয়েছে। এর কোনো একটিতেই ফেক ফিল্ডিং করা হয়েছিল বলেই বিশ্বাস বাংলাদেশ দলের অনেক ক্রিকেটারের। 

নাজমুল হোসেন শান্ত ব্যাপারটা নিয়ে তখনই উপস্থিত আম্পায়ারদের জানান। কিন্তু আম্পায়াররা বলেন, তাদের চোখে পড়েনি এমন কিছু। এরপর বৃষ্টি বিরতির সময় শ্রীধরন শ্রীরামও এটা নিয়ে আম্পায়ারদের সঙ্গে কথা বলেন এবং তখনও আম্পায়াররা জানান, তারা এমন কিছু দেখেননি। 

নুরুল হাসান সোহান এ ব্যাপারে বলেন, " “মাঠ যে ভেজা, আপনারাও দেখছেন বাইরে থেকে, আমরাও দেখছি। ইভেনচুয়ালি আমার কাছে মনে হয় যে, যখন আমরা কথা বলি… একটা ফেক থ্রোও ছিল। যেটায় ৫ রান পেনাল্টি হয়তো হতে পারত। যেটা আমাদের দিকে আসতে পারত। দূর্ভাগ্যবশত সেটাও আসেনি।” 

আইসিসির নিয়ম অনুসারে কোনো ফিল্ডার তার কথা বা কাজ দিয়ে ইচ্ছাকৃতভাবে ব্যাটসম্যানের মনোযোগ ভিন্নমুখী করলে বা বিভ্রান্ত করার চেষ্টা কিংবা বাধার সৃষ্টি করলে, তা অন্যায্য হবে