ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

যেখানে নিরুপায় সাকিবও

আম্পায়ারের স্বীদ্ধান্তে যে সাকিব সন্তুষ্ঠ ছিলেন না তা বুঝা গেছে সংবাদ সম্মেলনে।

ডেস্ক রিপোর্ট

৩ নভেম্বর ২০২২, রাত ১:৫৩ সময়

[ Screenshot_20221103-014759_Facebook.jpg ]

বিশ্বকাপে টানা দুই ম্যাচ জিতে আত্নবিশ্বাসে টুইটম্বুর ছিলো বাংলাদেশ। প্রতাপশালী ভারতের বিপক্ষে সেটাই দেখিয়েছিলো টাইগাররা। রোহিত শর্মার দলের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমেই ম্যাচটি প্রায় জিতে গিয়েছিলো দলটি। কিন্তু শেষ পর্যন্ত রোমাঞ্চ ছড়ানো লড়াই ৫ রানে হেরে বসে তারা।

অ্যাডিলেডে ওভালে ১৮৬ রান তাড়া করতে নেমে ৭ ওভার শেষে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় ম্যাচ। বৃষ্টিতে খেলা বন্ধ থাকে ৫২ মিনিট। এরপর যখন খেলা ভেজা মাঠেই খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

ভারতীয় বোলারদের বেধড়ক পিটিয়ে ফিফটি করা করা লিটন প্রথম বলেই পিছলিয়ে পড়ে কোন রকম বেচে যান। কিন্তু, পরের বলে আবারও পিছলিয়ে রান আউট হয়ে ফিরেন তিনি। আর লিটনের ফেরার পরই ধীরেধীরে ম্যাচ থেকে ছিটকে পড়ে টাইগাররা।

ম্যাচের একটা সময় ভেজা মাঠ নিয়ে টিভির পর্দায় আম্পায়ারের সঙ্গে সাকিব আল হাসানে বেশ উত্তেজিত কথা বলতে দেখা গেছে। ড্রেসিংরুমের সামনে আম্পায়ারদের সঙ্গে কথা বলছে বাংলাদেশ অধিনায়ক, সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও। সাকিবকে আম্পায়ারদের সঙ্গে কথা-বার্তায় কোনো একটা বিষয়ে অসন্তুষ্ট হতেও দেখা গেছে।

ম্যাচ আম্পায়ারের স্বীদ্ধান্তে যে সাকিব সন্তুষ্ঠ ছিলেন না তা বুঝা গেছে সংবাদ সম্মেলনে। ম্যাচশেষে স্বভাবতই প্রসঙ্গটি উঠে আসলে বাংলাদেশ কাপ্তানের কন্ঠে যেন ফুটে উঠেছে নিরুপায় হয়ে থাকার বিষয়টি। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিব বলেন, “আর কোনো উপায় আছে? আমার কি ক্ষমতা আছে আম্পায়ারদের কোনো কিছুতে রাজি করানোর!"

যদিও, সাকিব পরে বলেছনে আম্পারদের নিয়ে তাঁর কোন অভিযোগ নেই। বাংলাদেশ সহজ ম্যাচটাই হেরে ছেন বলে মনে করেন তিনি।

“আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে অভিযোগ করার কিছু নেই। অভিযোগ না করার আরেকটা কারণও থাকত পারে। ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশের সামনে যে নতুন লক্ষ্য দেওয়া হয়েছিল, সেটি বরং মূল লক্ষ্যের চেয়ে তুলনামূলক সহজই ছিল। বেশির ভাগ দলই এমন ম্যাচ জিতে যেত। কিন্তু বাংলাদেশ সেটা পারেনি।”